shono
Advertisement
Mamata Banerjee

'বাংলা তো জল হজম করার জায়গা', ডিভিসিকে ফের তোপ মমতার

বিনা নোটিসে ডিভিসি জল ছাড়ার ফলে জল থইথই দশা হয়েছিল বলেই দাবি রাজ্য প্রশাসনের।
Published By: Sayani SenPosted: 04:33 PM Oct 24, 2024Updated: 06:10 PM Oct 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর মুখে বন্যা পরিস্থিতি তৈরি হয় দক্ষিণবঙ্গে। বিনা নোটিসে ডিভিসি জল ছাড়ার ফলে জল থইথই দশা হয়েছিল বলেই দাবি রাজ্য প্রশাসনের। তার রেশ কাটতে না কাটতেই ঘূর্ণিঝড় 'ডানা'র(Cyclone Dana)) চোখ রাঙানি। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ডিভিসিকে তোপ মমতার(Mamata Banerjee)।

Advertisement

মমতা এদিন বলেন, "কিছুদিন আগে বন্যা, আবার ডিভিসি গতকাল জল ছেড়েছিল। বাংলা তো জল হজম করার জায়গা হয়ে গিয়েছে। কলকাতায় জল জমলেও নেমে যায়। পাম্পিং সিস্টেমের উন্নতি হয়েছে। ড্রেনেজ সিস্টেমের উন্নতি হয়েছে। তা ছাড়া পলি সরানোর কাজটাও আমরা করেছি। অনেক সময় বাড়ি তৈরি হচ্ছে। রাস্তায় ইট, বালি ফেলে রেখেছে। নর্দমা বন্ধ হয়ে যাচ্ছে। সমস্যা হচ্ছে। সাধারণ মানুষের এটা বোঝা উচিত। যাতে নর্দমা বন্ধ না হয়। সাধারণ মানুষের বিপদ না হয়। কোনও দুর্ঘটনা না ঘটে।"

প্রসঙ্গত, পুজোর আগে টানা বৃষ্টি হয় দক্ষিণবঙ্গ। তার পরই জল ছাড়ে ডিভিসি। জলমগ্ন হাওড়ার আমতা, উদয়নারায়ণপুর, হুগলির খানাকূল, পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা, পশ্চিম মেদিনীপুরের ঘাটাল। বিপর্যস্ত জনজীবন। নিজেই প্লাবন কবলিত এলাকা পরিদর্শন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘ম্যান মেড বন্যা’ বলে ক্ষোভ উগরে দেন। ডিভিসির সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার কথাও জানিয়েছিলেন। কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রী অবশ্য সেই অভিযোগ খারিজ করে দিয়েছিলেন। কেন্দ্রীয় মন্ত্রীর দাবি নস্যাৎ করে ফের প্রধানমন্ত্রীকে চিঠি দেন মমতা। এর পরই ডিভিসির সদস্যপদ থেকে ইস্তফা দেন রাজ্যের দুই প্রতিনিধি। এবার 'ডানা' আবহে ফের ডিভিসিকে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোর মুখে বন্যা পরিস্থিতি তৈরি হয় দক্ষিণবঙ্গে।
  • বিনা নোটিসে ডিভিসি জল ছাড়ার ফলে জল থইথই দশা হয়েছিল বলেই দাবি রাজ্য প্রশাসনের।
  • তার রেশ কাটতে না কাটতেই ঘূর্ণিঝড় 'ডানা'র চোখ রাঙানি। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ডিভিসিকে তোপ মমতার।
Advertisement