shono
Advertisement
RG Kar Incident

রবিতে কলকাতায় শাহ, দেখা করতে পারেন আর জি করের নির্যাতিতার পরিবারের সঙ্গে

Published By: Sucheta SenguptaPosted: 03:38 PM Oct 24, 2024Updated: 04:11 PM Oct 24, 2024

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-হত্যাকাণ্ড দেশজুড়ে যে তোলপাড় ফেলেছিল, আড়াই মাস কেটে গেলেও তার রেশ কাটেনি এতটুকুও। এখনও দেশে-বিদেশে এনিয়ে প্রতিবাদ চলছে। পাশাপাশি চলছে এই মর্মান্তিক ঘটনার বিচারপ্রক্রিয়া। শিয়ালদহ আদালত থেকে সুপ্রিম কোর্ট, সিবিআইয়ের তদন্তের ভিত্তিতে চলছে সওয়াল-জবাব। এই পরিস্থিতিতে ঘটনার গুরুত্ব অনুধাবন করে নির্যাতিতার পরিবারের সঙ্গে সাক্ষাতে আগ্রহ প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এনিয়ে তাঁকে চিঠিও পাঠানো হয়েছিল রাজ্য বিজেপির তরফে। সূত্রের খবর, আগামী রবিবার কলকাতায় আসছেন অমিত শাহ। ওই দিন তাঁর ঠাসা কর্মসূচি। তবে তারই মাঝে পানিহাটির বাড়িতে গিয়ে চিকিৎসকের পরিবারের সঙ্গে দেখা করার সম্ভাবনা।

Advertisement

গত ৯ আগস্ট কলকাতার সরকারি হাসপাতালে কর্তব্যরত জুনিয়র চিকিৎসকের এই মর্মান্তিক পরিণতির পর এতদিন কেটে গেলেও দিল্লির তরফে এখনও প্রশাসনের কেউ পরিবারের সঙ্গে দেখা করেননি। তবে এনিয়ে যেভাবে আন্দোলন মাথাচাড়া দিয়ে উঠেছে, তাকে 'হাতিয়ার' করে রাজ্য বিজেপির প্রতিনিধিরা পরিবারের সঙ্গে শাহের সাক্ষাৎ নিয়ে সক্রিয় হয়ে উঠেছিল। তাঁকে চিঠি পাঠিয়ে সময় চাওয়া হয়েছিল সুকান্ত, শুভেন্দুদের তরফে। কোনও এক নিরাপদ স্থানে তাঁদের সাক্ষাৎ করানোর পরিকল্পনা করেন দলীয় নেতারা। রবিবার শাহ কলকাতায় এলে তাঁকে তাই নির্যাতিতার বাড়িতে নিয়ে যাওয়া হতে পারে বলে খবর।

রাজ্য বিজেপি সূত্রে খবর, পশ্চিমবঙ্গের বিজেপি নেতারা খুনের ঘটনায় প্রকৃত দোষী এবং স্বাস্থ্য দপ্তরে তৈরি হওয়া ঘুঘুর বাসা ভাঙার দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তারদের সমর্থন জানিয়ে। এমতাবস্থায় অমিত শাহের মতো কোনও সর্বভারতীয় নেতা নির্যাতিতার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে তাঁদের বিচারের দাবিকে সমর্থন জানালে এই আন্দোলন আরও দৃঢ় হবে। তাই কলকাতায় তাঁদের সাক্ষাতের চেষ্টা চলছে। তবে ওই সময়েই অমিত শাহর সঙ্গে নির্যাতিতার পরিবারের দেখা হবে কিনা, তা এখনও চূড়ান্ত নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি করের নির্যাতিতার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন অমিত শাহ।
  • আগামী রবিবার তিনি আসছেন কলকাতায়, সেসময়ই দেখা করার সম্ভাবনা।
  • এ বিষয়ে উদ্যোগী রাজ্য বিজেপি নেতৃত্ব।
Advertisement