shono
Advertisement

গার্ডেনরিচের গোডাউনে বিধ্বংসী আগুন, গোটা এলাকা ঢাকল কালো ধোঁয়ায়

আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হচ্ছে দমকলবাহিনীকে।
Posted: 11:02 AM Sep 11, 2021Updated: 01:32 PM Sep 11, 2021

অর্ণব আইচ: নিমতলার পর এবার গার্ডেনরিচ (Garden Reach)। জাতীয় ফুড কর্পোরেশনের (FCI) কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ডে ছড়াল তীব্র চাঞ্চল্য। গোটা এলাকা ঢেকেছে কালো ধোঁয়ায়। ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে দমকলের ১০টি ইঞ্জিন।

Advertisement

দমকল সূত্রে খবর, সকাল ১০টা নাগাদ তারাতলা রোডের হনুমান মন্দিরের কাছের কারখানাটিতে আগুন লাগে। খবর পেয়েই ঘটনাস্থে ছুটে আসেন দমকলের কর্মীরা। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ চলছে। ভিতরে কেউ আটকে নেই বলেই আপাতত অনুমান করা হচ্ছে। তবে গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যাওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হচ্ছে দমকলবাহিনীকে। আরও বেশ কয়েকটি ইঞ্জিন পৌঁছনোর কথা।

[আরও পড়ুন: হরিদেবপুরের কারখানায় বসে থাকা অবস্থাতেই খুন প্রৌঢ়, ব্যক্তিগত শত্রুতা? তদন্তে পুলিশ]

জানা গিয়েছে, আগুন যে দ্রুত গতিতে একটি গুদাম থেকে অন্য গুদামে ছড়িয়ে পড়েছে, তাতে তীব্র আতঙ্ক ছড়িয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে। আগুনের জেরে বিস্ফোরণ এড়াতে গুদামের বাইরে থাকা ট্রাক-লরি সরিয়ে ফেলা হয়েছে। তবে গুদামে প্রচুর পরিমাণ দাহ্য পদার্থ মজুত থাকায় ঘণ্টাখানেকের মধ্যেই কার্যত ভস্মীভূত গুদাম। ব্যাটারি, অ্যালকোহলের মতো সামগ্রীও মজুত ছিল বলে জানা গিয়েছে।

এদিকে, অগ্নিকাণ্ডের জেরে বন্ধ করে দেওয়া হয়েছে তারাতলা রোড। ফলে বেহালা, খিদিরপুর এলাকা দিয়ে গাড়ি, বাস, অটো ঘুরিয়ে দেওয়া হচ্ছে। যার জেরে স্বাভাবিক ভাবেই বেড়েছে যানজট। উল্লেখ্য, শুক্রবার নিমতলা ঘাট স্ট্রিটের কাঠের গুদামে দাউদাউ করে জ্বলে উঠেছিল আগুন। দ্রুত তা ছড়িয়ে পড়ে আশেপাশের এলাকায়। দমকল কর্মীদের চেষ্টায় দীর্ঘক্ষণ পর আগুন নিয়ন্ত্রণে আসে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে ফের আগুন লাগল গার্ডেনরিচের গুদামে। তবে ঠিক কীভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। বিষয়টি তদন্ত করে দেখা হবে। আপাতত আগুন নেভাতে তৎপর কর্মীরা। গোডাউনে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্তা ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: Weather Report: রবিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement