Advertisement

গার্ডেনরিচের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকল-পুলিশ

01:56 PM Apr 07, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে কলকাতার গার্ডেনরিচের বৈদ্যুতিন সামগ্রীর গুদামে বিধ্বংসী অগ্নিকাণ্ড (Fire) । আগুন আয়ত্তে আনতে ঘটনাস্থলে দমকলের ৬ টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় পরিস্থিতি আয়ত্তে আনার চেষ্টায় আধিকারিকরা। আতঙ্কে স্থানীয় বাসিন্দারা।

Advertisement

জানা গিয়েছে, বুধবার বেলা ১২. ২০ নাগাদ গার্ডেনরিচে (Garden Reach) এফসিআইয়ের একটি গুদাম থেকে ধোঁয়া বের হতে দেখেন স্থানীয়রা। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে যায় মোট ৬ টি ইঞ্জিন। তবে গুদামে বৈদ্যুতিন সামগ্রী থাকায় অতিদ্রুত ভয়াবহ আকার ধারণ করে আগুন। ছড়িয়ে পড়ে পাশের গুদামেও। কালো ধোঁয়ার ঢেকে যায় গোটা এলাকা। ফলে কাজ শুরু করতে খানিকটা সমস্যায় পড়তে হয় আধিকারিকদের। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নেভানোর কাজ শুরু করা সম্ভব হয়। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও বাইরে থেকেই আগুন নেভানোর চেষ্টা করা হচ্ছে। গুদামের ভিতরে ঢোকা সম্ভব হয়নি। ফলে ভিতরে কেউ আটকে রয়েছেন কি না, তা এখনও জানা যায়নি বলেই খবর।

[আরও পড়ুন: সাবধান, ‘মিরর অ্যাপে’র ফাঁদ কলকাতায়! লক্ষাধিক টাকা খোয়ালেন প্রৌঢ়]

স্থানীয়দের কথায়, “ওই এফসিআইয়ের গুদাম ভাড়া নিয়ে তাতে বৈদ্যুতিন সামগ্রী রাখা হত। অতি দ্রুত আগুন ছড়িয়ে পড়ছে। কালো ধোঁয়ায় এলাক ঢেকে গিয়েছে। আরও ভয়াবহ পরিস্থিতি তৈরির আশঙ্কা করা হচ্ছে।” দমকল আধিকারিকরা জানিয়েছেন, যুদ্ধকালীন তৎপরতায় কাজ চলছে। তবে এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। ফলে অগ্নিকাণ্ডের উৎস বোঝা যাচ্ছে না। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শট সার্কিটের ফলেই এই অগ্নিকাণ্ড।

[আরও পড়ুন: ভ্যাপসা গরমে নাজেহাল শহরবাসী, টানা তিনদিন ঝড়-বৃষ্টি হতে পারে কলকাতায়]

Advertisement
Next