shono
Advertisement

পার্থ-অর্পিতা গ্রেপ্তারির পরই সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা, তুলনা শোভন-বৈশাখীর সঙ্গেও!

এই বিতর্কে সোশ্যাল মিডিয়ায় সরব কবীর সুমনও।
Posted: 11:10 AM Jul 24, 2022Updated: 11:10 AM Jul 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়োগ দুর্নীতি মামলা গ্রেপ্তার করা হয়েছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। পাশাপাশি তাঁর ‘ঘনিষ্ঠ’ অভিনেত্রী-মডেল অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেপ্তার করেছে ইডি। রাজ্য-রাজনীতি যখন এ নিয়ে তোলপাড়, তখন সোশ্যাল মিডিয়া রয়েছে নিজের মুডে। পার্থর ‘অচেনা’ দিকটি সামনে আসতেই তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। তৈরি হয়েছে অজস্র মিম।

Advertisement

দীর্ঘ ১৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর শনিবার গভীর রাতে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) গ্রেপ্তার করেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। তাঁকে জিজ্ঞাসাবাদের সময়ই উঠে আসে অর্পিতার নাম। তারপরই ওই মডেলের ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে ২১ কোটি ২০ লক্ষ টাকা উদ্ধার করে ইডি। তাঁকেও রাতভর জেরার পর অবশেষে গতকাল সন্ধেয় গ্রেপ্তার করা হয়। এই বিপুল পরিমাণ টাকার উৎস জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

স্বাভাবিকভাবেই এখন বঙ্গবাসীর মুখে মুখে ফিরছে এই আলোচনাই। নিজেদের প্রতিক্রিয়া ভারচুয়াল দেওয়ালে ব্যক্ত করতেও পিছুপা হচ্ছেন না তাঁরা। আর তাতেই মিমের ছড়াছড়ি।

একটি ফেসবুক (Facebook) পোস্টে যেমন এক বেহালাবাসীর আক্ষেপ, পূর্বে শোভন-বৈশাখী, পশ্চিম-পার্থ-অর্পিতা। অথচ তাঁর দিকে কেউ মুখ তুলেও তাকাচ্ছে না।

আরেকটি পোস্টে খেলা, ‘স্কুলে যখন TENSE পড়তাম, তখন ইংরেজির শিক্ষক বলতেন, কারও পিছনে ED লাগলে, তার কালের পরিবর্তন হয়!’ অন্য একটি মিম আবার তৈরি হয়েছে ‘বেলাশুরু’ ছবির জনপ্রিয় গান দিয়ে।

অভিনেতা দেবের চাঁদের পাহাড় ছবির পোস্টারে, দেবের পরিবর্তে পার্থ চট্টোপাধ্যায়ের মুখ বসিয়ে লেখা হয়েছে, ‘টাকার পাহাড়…শুভ গ্রেফতারি!!’

‘দিদির অনুপ্রেরণায় পার্থ-অর্পিতার লক্ষ্মীর ভান্ডার’, ‘অফুরন্ত ভান্ডার, পাশে লক্ষ্মী! আর কী চাই…’ ‘মঞ্চে মুড়ি, ফ্ল্যাটে কুড়ি’ ইত্যাদি নানা বক্তব্য উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়।

একটি মিমে আবার দেখা যাচ্ছে, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়, কাঞ্চন মল্লিক এবং পার্থ নিজেদের মহিলা সঙ্গীর সঙ্গে দাঁড়িয়ে। ‘রথ ভাবে আমি দেব’ ছড়ার মাধ্যমে সেই ছবিটি ব্য়াখ্যা করা হবে।

কবীর সুমনও এই বিতর্কে সরব সোশ্যাল মিডিয়ায়। তিনি লিখেছেন, “একজনের বাড়িতে নগদ টাকার নোটে ২০ কোটি। টাকা বসে আছে ধরা পড়বে বলে। টাকা ও ঘরের মালিক পুলিশের অপেক্ষায় ছিলেন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement