shono
Advertisement

অ্যাডিনো ভাইরাস-নিউমোনিয়ার জোড়া ফলা, কলকাতায় মৃত্যু আরও ৪ খুদের

মৃতদের মধ্যে ২ শিশু অ্যাডিনো ভাইরাস সংক্রমিত ছিল বলে দাবি পরিবারের।
Posted: 10:38 AM Mar 01, 2023Updated: 10:38 AM Mar 01, 2023

ক্ষীরোদ ভট্টাচার্য: রাজ্যজুড়ে ক্রমশ বাড়ছে অ্যাডিনো ভাইরাসের (Adeno Virus) দাপট। সেই সঙ্গে চওড়া হচ্ছে নিউমোনিয়ার থাবা। যার জেরে ক্রমাগত বাড়ছে মৃত্যু। নতুন করে মৃত্যুর কোলে ঢলে পড়ল রাজ্যের আরও ৪ খুদে। কান্নায় ভেঙে পড়েছে পরিবার।

Advertisement

জানা গিয়েছে, মৃত চার শিশুর মধ্যে দু’জন ভরতি ছিল বিসি রায় শিশু হাসপাতালে। বাকি দুজনের চিকিৎসা চলছিল কলকাতা মেডিক্যাল কলেজে। সূত্রের খবর, মৃত এক শিশু গোবরডাঙার বাসিন্দা। বয়স ৪ বছর। জ্বর-সর্দি-শ্বাসকষ্ট থাকায় প্রথমে তাকে নিয়ে যাওয়া হয়েছিল হাবরা হাসপাতালে। সেখান থেকে তাঁকে পাঠানো হয় বিসি রায় শিশু হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হল না। মৃত্যুর কোলে ঢলে পড়ল খুদে। এদিকে রবিবার বারাসতের হাসপাতালে জন্মের পরই শ্বাসকষ্ট শুরু হয় এক সদ্যোজাতের। তাকেও ভরতি করা হয় বিসি রায় হাসপাতালে। বুধবার ভোরে সেখানেই মৃত্য হয় হল তার।

[আরও পড়ুন: ডাক মেলেনি ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে! ক্ষোভে তৃণমূল ছাড়ছেন প্রধান-সহ ২৩ পঞ্চায়েত সদস্য]

এদিকে জ্বর-সর্দি নিয়ে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি ছিল ৭ মাস বয়সি এক শিশু। নাম জিশান টুডু। হামিদপুরের বাসিন্দা। জ্বর-শ্বাসকষ্ট নিয়ে চুঁচুড়া ইমামবারা হাসপাতাল থেকে রেফার হয়ে কলকাতা মেডিক্যালে আসে গত ১৯ ফেব্রুয়ারি। বুধবার সকালে তার মৃত্যু হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, ওই খুদের শরীরে মিলেছিল অ্যাডিনো ভাইরাসের অস্বিত্ব। হাসপাতালের দাবি, অ্যাডিনোর জেরে হওয়া নিউমোনিয়া সেরে গেলেও হার্টের সমস্যার জেরেই মৃত্যু। অপর শিশুর বয়স ২২ দিন। হাওড়ার বাগনানের বাসিন্দা ওই শিশু ১৬ ফেব্রুয়ারি জ্বর-শ্বাসকষ্ট নিয়ে ভরতি হয়েছিল। অ্যাডিনো ভাইরাস পজিটিভ ছিল রিপোর্ট। গতকাল গভীর রাতে মৃত্যু হয় তার।

[আরও পড়ুন: নেই শিক্ষক, উচ্চমাধ্যমিক স্কুলে অংকের ক্লাস নেন কেরানি! সাফাইয়ের দায়িত্বে পড়ুয়ারাই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement