shono
Advertisement

বান্ধবীকে দেওয়া ২১ লক্ষ টাকা নিজেই হস্তগত করেন কনস্টেবল মনোজিৎ! ACB-র তদন্তে নয়া তথ্য

ধৃত পুলিশকর্মীকে একদিনের জেল হেফাজতের নির্দেশ।
Posted: 08:54 PM Sep 28, 2023Updated: 08:54 PM Sep 28, 2023

অর্ণব আইচ: বান্ধবীকে দেওয়া ২১ লক্ষ টাকা দফায় দফায় নিজেই হস্তগত করেন রাজ‌্য পুলিশের কনস্টেবল মনোজিৎ বাগীশ। এমনকী বান্ধবীকে উপহার দেওয়া দামী গাড়িটি হস্তান্তর হয়েছে বলেই ধারণা পুলিশের। তবে সেক্ষেত্রে গাড়িটি বিক্রি করে দেওয়া হতে পারে, এমন সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না রাজ‌্য পুলিশের আধিকারিকরা।

Advertisement

কোটি টাকার উপর দুর্নীতির অভিযোগে রাজ‌্য পুলিশের দুর্নীতি দমন শাখার হাতে গ্রেপ্তার হন বীরভূমের রামপুরহাট থানার ওই কনস্টেবল। তাঁকে জেরা করে উঠে এসেছে তাঁর এক বান্ধবী বুলা কর্মকারের নাম। বান্ধবীর ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টে ২১ লক্ষ টাকা পাঠান মনোজিৎ। আবার বুলাকে ১২ লক্ষ টাকার গাড়িও ওই পুলিশকর্মী উপহার দেন বলে অভিযোগ পুলিশের। বুলার বিষয়ে এসিবি-র গোয়েন্দাদের প্রশ্নের উত্তরে মনোজিৎ জানান, হাওড়ার বাগনানে কর্তব‌্যরত অবস্থায় তাঁর সঙ্গে বুলার পরিচয় হয়। তখন থেকেই বুলার সঙ্গে ঘনিষ্ঠতা ও প্রেম। যদিও তখনও তিনি বিয়ে করেননি বলেই দাবি। ১৯৯৬ সালে চাকরিতে যোগ দিলেও তিনি বিয়ে করেন ২০১৫ সালে। কিন্তু বিয়ের পর তাঁর সঙ্গে বুলার সম্পর্ক ভেঙে যায়। এমনকী, বুলা এখন কোথায়, অথবা, তিনি বিবাহিত কি না, সেই তথ‌্য তিনিও জানেন না বলে দাবি মনোজিতের। আবার গাড়ির ট‌্যাক্স টোকেনে বুলার বাগনানের ঠিকানা থাকলেও সেখানে গিয়ে পুলিশ তাঁর সন্ধান পায়নি।

[আরও পড়ুন: Sourav Ganguly: স্পেন সফরে মুখ্যমন্ত্রীর সঙ্গী হওয়ায় সমালোচনা, মোক্ষম জবাব সৌরভের]

যদিও পুলিশের মতে, মনোজিৎ টাকা সরানোর জন‌্য বুলাকে কাজে লাগিয়েছেন। দেখা গিয়েছে, বুলার ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টে তিনি ২১ লক্ষ টাকা পাঠানোর পর ওই টাকার বড় অংশই দফায় দফায় ব‌্যাঙ্ক লেনদেনের মাধ‌্যমেই তুলে নিয়ে তা জমা করেছেন আরও অন্তত চারটি অ‌্যাকাউন্টে। ওই টাকায় তিনি সাড়ে ন’লক্ষ টাকার বিমা করেন কি না, সেই তথ‌্য পুলিশ জানার চেষ্টা করছে। এখনও পর্যন্ত মনোজিতের এক ডজনেরও বেশি ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টের সন্ধান মিললেও বছর দশেক আগে যখন ভিজিল‌্যান্স তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করে, তখন তাঁর বেশিরভাগ অ‌্যাকাউন্টই বন্ধ করে দেওয়া হয়। পুলিশ জেনেছে, মাঝেমধ্যএ বিভিন্ন ধরনের দামী গাড়ি ব‌্যাকগ্রাউন্ডে রেখে ছবি তুললেও সেগুলি পুলিশকর্তাদেরই গাড়ি ছিল। বৃহস্পতিবার মনোজিতকে ব‌্যাঙ্কশাল আদালতে তোলা হলে তাঁকে একদিনের জন‌্য জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়ে ফের শুক্রবার এসিবি আদালতে তোলার নির্দেশ দেন বিচারক। পুলিশ মনোজিতের বান্ধবী বুলার খোঁজ করছে। গাড়িটিরও সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: আধারের তথ্য জাল করে প্রতারণা! ব্যক্তিগত নথি গোপন রাখার পরামর্শ দিয়ে নবান্নে চিঠি পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement