shono
Advertisement
Raj Bhavan

রাজভবনে কর্মীদের প্রবেশে কড়াকড়ি, রাজ্যের সঙ্গে সংঘাতের মাঝে নয়া নিয়ম

সূত্রের খবর, এই বিষয়ে কলকাতা পুলিশ কমিশনারকে রাজভবনের সচিবালয় থেকে চিঠি দেওয়া হয়েছে।
Published By: Sayani SenPosted: 12:07 PM Jun 28, 2024Updated: 12:07 PM Jun 28, 2024

স্টাফ রিপোর্টার: উপনির্বাচনে জয়ী নতুন দুই বিধায়কের শপথগ্রহণ নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত তুঙ্গে। চাপানউতোরের মাঝে এবার রাজভবনে কর্মীদের প্রবেশে কড়াকড়ি নিয়েও চাপানউতোর। যে বিষয়ে কলকাতা পুলিশ কমিশনারকে রাজভবনের সচিবালয় থেকে চিঠি দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

Advertisement

কদিন আগে রাজভবনের নিরাপত্তার দায়িত্ব থেকে রাজ্যের পুলিশকে সরিয়ে দিতে বলে রাজ‌্য প্রশাসনের সঙ্গে নতুন বিরোধের দরজা খুলেছিলেন রাজ‌্যপাল সি ভি আনন্দ বোস। সে বিষয় নিয়ে নড়াচড়া বন্ধ হওয়ার পর এবার রাজভবন কর্মীদের প্রবেশে কড়াকড়ি নিয়ে নতুন বিরোধ শুরু হয়েছে দুপক্ষের। রাজভবন সূত্রে খবর, রাজভবন কর্মীদের ঢোকা বা বেরনোর সময় এতদিন শুধুমাত্র নিজেদের পরিচয়পত্র দেখাতে হত। কিন্তু চলতি সপ্তাহের সোমবার থেকে সেই নিয়মে পরিবর্তন আনা হয়েছে। এখন রাজভবনে কর্মরত ব‌্যক্তিকে প্রতিবার ঢোকা বা বেরনোর সময় নিজের পরিচয়পত্র ছাড়াও একটি খাতায় নিজের নাম, ঠিকানা, ফোন নম্বর, আইডি কার্ড নম্বর, সময়, কোন বিভাগে কর্মরত-সহ যাবতীয় তথ‌্য লিখতে হচ্ছে।

[আরও পড়ুন: ছেলেধরা গুজবে ফের গণপিটুনি, পেট্রাপোলে যুবককে বেধড়ক মার]

প্রতিদিন ডিউটিতে যোগদানের সময় সব এন্ট্রি করে ঢুকতে হচ্ছে। বাড়ি ফেরার সময় আবার এন্ট্রি করতে বেরতে হচ্ছে। যদি কেউ ব‌্যক্তিগত প্রয়োজনে বা খেতে বা ওষুধজাতীয় কিছু কিনতে বেরন, তাঁকেও যাবতীয় তথ্য এন্ট্রি করে তবেই বেরতে হচ্ছে। না হলে তাঁকে ফের ঢোকার সময় আটকে দেওয়া হচ্ছে গেটে। বুধবার এমনভাবে দুপুরে খেতে যাওয়ার সময় খাতায় এন্ট্রি না করে যাওয়ায় কয়েকজন সাফাই কর্মীকে উত্তর গেটে আটকে দেওয়া হয়। যা নিয়ে উত্তেজনার পর ওই কর্মীদের সাবধান করে ছেড়ে দেওয়া হয় বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: নিট-ইউজি প্রশ্নফাঁস কাণ্ডে প্রথম গ্রেপ্তারি সিবিআইয়ের, পাটনা থেকে ধৃত ২]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজ্যের সঙ্গে সংঘাতের মাঝে নয়া নিয়ম।
  • রাজভবনে কর্মীদের প্রবেশে কড়াকড়ি।
  • এখন রাজভবনে কর্মরত ব‌্যক্তিকে প্রতিবার ঢোকা বা বেরনোর সময় নিজের পরিচয়পত্র ছাড়াও একটি খাতায় নিজের নাম, ঠিকানা, ফোন নম্বর, আইডি কার্ড নম্বর, সময়, কোন বিভাগে কর্মরত-সহ যাবতীয় তথ্য লিখতে হচ্ছে।
Advertisement