shono
Advertisement
NIA

মাও তহবিলের সন্ধান! সাতসকালে বাংলার ৭ জায়গায় NIA হানা

কোন অভিযোগের পরিপ্রেক্ষিতে এই তল্লাশি?
Published By: Tiyasha SarkarPosted: 10:16 AM Oct 01, 2024Updated: 10:36 AM Oct 01, 2024

অর্ণব আইচ ও শেখর চন্দ্র: মাওবাদী তহবিলের সন্ধান। সাতসকালে খাস কলকাতার নেতাজি নগর-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় এনআইএ-র অভিযান। এদিন সকালে মোট ৭ জায়গায় হানা দেন আধিকারিকরা। ঘটনাকে কেন্দ্র করে প্রবল শোরগোল এলকায়।

Advertisement

মাওবাদী নেতা প্রশান্ত বোস গ্রেপ্তার হওয়ার পরে জানা গিয়েছিল, পূর্ব ভারত ছাড়াও উত্তর ভারতের চারটি জায়গা যেমন উত্তরপ্রদেশ, দিল্লি, পাঞ্জাব ও হরিয়ানায় নেটওয়ার্ক তৈরি করেছেন মাওবাদীরা। যদিও সম্পূর্ণ সাহায্য আসছে পূর্ব ভারত থেকে। ঝাড়খণ্ড, বিহার থেকে যেমন অস্ত্র ও অর্থের সংকুলান হয়েছে, তেমনি এই রাজ্যের বেশ কয়েকজন আর্থিকভাবে সাহায্য করছে মাওবাদীদের, এই তথ্য পান এনআইএ-আধিকারিকরা। জানতে পারেন, বাইরে থেকে আসা বিপুল টাকা ওই ব্যক্তিদের মাধ্যমেই যাচ্ছে ঝাড়খণ্ডের মাওবাদীদের হাতে। সেখান থেকে তা পৌঁছয় উত্তর ভারতে। তাঁরই সন্ধানে এদিন তল্লাশি চালায় এনআইএ।

মঙ্গলবার সকালে সোদপুর, বারাকপুর, আসানসোল-সহ মোট ৭ জায়গায় হানা দেয় এনআইএ। এদিন সকালে সোদপুরের বাসিন্দা, মানবাধিকার কর্মী শিপ্রা চক্রবর্তীর বাড়িতে তল্লাশি চালানো হয়। আসানসোল অভিজ্ঞান সরকার এবং সুদীপ্তা ঘোষের বাড়িতে চলছে এনএইএ অভিযান। অভিজ্ঞান একজন গবেষক হিসেবে পরিচিত। যদিও কী উদ্ধার হয়েছে তা এখনও জানা যায়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাওবাদী তহবিলের সন্ধান। সাতসকালে খাস কলকাতার কলকাতার নেতাজি নগর-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় এনআইএ-র অভিযান।
  • এদিন সকালে মোট ৭ জায়গায় হানা দেন আধিকারিকরা। ঘটনাকে কেন্দ্র করে প্রবল শোরগোল এলকায়।
Advertisement