Advertisement

কলকাতায় আর নামবে না দিল্লি, মুম্বই-সহ দেশের ৬টি শহরের উড়ান

04:33 PM Jul 04, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক মতো শারীরিক পরীক্ষা ছাড়াই বাইরে থেকে প্রচুর লোক রাজ্যে ঢুকছে। এর ফলে করোনার সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে পশ্চিমবঙ্গে। এই পরিস্থিতি রাজ্য সরকারের তরফে কয়েকদিন আগেই চিঠি দিয়ে কেন্দ্রকে অনুরোধ করা হয়েছিল, দেশের বেশ কিছু শহর থেকে আগামী দু সপ্তাহ কলকাতাগামী বিমান পরিষেবা বন্ধ রাখতে। সেই অনুরোধ মেনে নিল কেন্দ্র।

Advertisement

শনিবার কলকাতা বিমানবন্দর (Kolkata Airport) কর্তৃপক্ষের তরফে টুইট করে জানানো হল, দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই ও আমেদাবাদ থেকে আগামী তিন সপ্তাহ কোনও বিমান কলকাতার উদ্দেশে রওনা দেবে না। আগামী সোমবার থেকেই পরিষেবা বন্ধ রাখা হবে। করোনার সংক্রমণ রুখতে পশ্চিমবঙ্গ সরকারের তরফে কেন্দ্রের কাছে যে আবেদন জানানো হয়েছিল। তার ভিত্তিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৬ তারিখ থেকে ১৯ জুলাই পর্যন্ত বিমান পরিষেবা বন্ধ থাকবে। পরে পরিস্থিতি দেখে এবিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertising
Advertising

[আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দলের কর্মীকে ধর্ষণের অভিযোগ, ইস্তফা দক্ষিণ কলকাতার বিজেপি সভাপতির]

প্রসঙ্গত উল্লেখ্য, দিনকয়েক আগে পশ্চিমবঙ্গ সরকার চিঠি দিয়ে কেন্দ্রকে অনুরোধ করেছিল, ৬ জুলাইয়ের পরে দিল্লি, মুম্বই, চেন্নাই, আমেদাবাদ, পুনে, নাগপুর, সুরাট ও ইন্দোর থেকে কলকাতার উড়ান দু’সপ্তাহের জন্য বন্ধ রাখা হোক। অন্যান্য শহর থেকে ও পুরো জুলাই মাস সপ্তাহে মাত্র একটি করে উড়ান চালান হোক কলকাতায়। মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেন, ‘হটস্পট থেকে দু’সপ্তাহ কলকাতায় বিমান আসবে না। বাকি জায়গা থেকে সপ্তাহে একটি করে বিমান আসবে। তবে রাজ্যের বিভিন্ন শহরের মধ্যে বিমান চললে কোনও আপত্তি নেই।’

[আরও পড়ুন: বেসরকারি হাসপাতালে রাতভর চিকিৎসা, আপাতত স্থিতিশীল করোনা আক্রান্ত লকেট]

The post কলকাতায় আর নামবে না দিল্লি, মুম্বই-সহ দেশের ৬টি শহরের উড়ান appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next