shono
Advertisement

Panchayat Election 2023: রাজভবনে ‘পিস রুম’ চালু হতেই নালিশের পাহাড়! দ্রুত ব্যবস্থার আশ্বাস রাজ্যপাল

নিরাপত্তা চেয়ে রাজভবনে ই-মেল বিজেপি সাংসদ রাজু বিস্তার।
Posted: 02:15 PM Jun 19, 2023Updated: 04:29 PM Jun 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত ভোটের (Panchayat Election 2023) মনোনয়ন পর্বে রাজ্যের বেশ কয়েকটি এলাকায় অশান্ত পরিবেশ তৈরি হয়েছিল। প্রাণ হারিয়েছেন মোট ৭ জন। আলোচনার কেন্দ্রে উঠে এসেছে ভাঙড়, ক্যানিং। বিরোধী শিবিরের অনেকে মনোনয়ন (Nomination) জমা দিতে পারেননি বলে অভিযোগ করেছেন। এসব কানে পৌঁছতেই উদ্বিগ্ন হয়ে এলাকা পরিদর্শনে ছুটে যান রাজ্যপাল সি ভি আনন্দ বোস। আর তারপর তিনি রাজভবনেই ‘পিস রুম’ (Peace Room) খোলেন। সোমবার থেকে তা চালু হতেই কার্যত নালিশের পাহাড়। এমনকী বিজেপি সাংসদ রাজু বিস্তাও নিরাপত্তা নিয়ে ইমেল করে রাজভবনের সাহায্য চেয়েছেন। এদিন ‘পিস রুমে’ গিয়ে সরেজমিনে দেখে এলেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস (C V Anand Bose)। আশ্বাস দিলেন, ভোট শান্তিপূর্ণই হবে, দুষ্কৃতীদের পরাজয় নিশ্চিত।

Advertisement

রাজ্যের সাংবিধানিক প্রধানকে ইতিমধ্যেই নানা ভূমিকায় দেখা গিয়েছে। শাসকদলের অভিযোগ, সম্প্রতি সি ভি আনন্দ বোসের ভূমিকা অনেকটাই রাজনৈতিক। এ নিয়ে তর্কবিতর্ক চলছে। আর তা আরও উসকে দিয়ে ভোটের মনোনয়ন পর্ব ও তার পরবর্তী সময়ে যে কোনওরকম অশান্তির সুরাহা করতে রাজভবনে ‘পিস রুম’ খুলেছেন পঞ্চায়েত ভোটের সঙ্গে সম্পর্কিত সকলের জন্য। আর তা চালু হওয়ার সঙ্গে সঙ্গেই প্রচুর অভিযোগ জমা পড়েছে। সকাল থেকেই সেখানে তুমুল ব্যস্ততা। ফোন, ই-মেল সামলাতে সামলাতে হিমশিম দশা তাঁদের। রাজভবনের ‘পিস রুম’-এর ফোন নম্বর – ০৩৩-২২০০-১৪৬১। ইমেল – OSD2w.b.governor@gmail.com।

[আরও পড়ুন: দেওল পরিবারে বাঙালি বউমার গৃহপ্রবেশ, শ্বশুর সানি বললেন, ‘মেয়ে পেলাম’]

এদিন বেলার দিকে বেশ কিছুক্ষণ এই ‘পিস রুমে’ ছিলেন সি ভি আনন্দ বোস। সকলের কাজকর্ম খতিয়ে দেখেন। কর্মীদের সঙ্গে কথা বলেন, জানতে চান, তাঁরা ক’জন কাজ করছেন, কী ধরনের অভিযোগ আসছে বেশি। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, অভিযোগ পাওয়ামাত্রই দ্রুত সমাধানের ব্যবস্থা করা হচ্ছে। রাজ্যপাল বলেন, ”এই পিস রুম খোলার পর যেভাবে সকলে নিজেদের সমস্যার কথা জানাচ্ছে, তার ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমি আমার কাজ করছি। আমি আত্মবিশ্বাসী যে ভোট হবে শান্তিপূর্ণ, দুষ্কৃতীদের পরাজয় হবে।”

[আরও পড়ুন: সবুজ বাঁচিয়ে নিরাপত্তায় জোর, ২০০ ই-গাড়ি আনছে লালবাজার, পেট্রল পাম্পেই চার্জিং স্টেশন]

অবশ্য রাজ্যপালের এই ‘পিস রুম’ নিয়ে তৃণমূল কটাক্ষ করছে। দলের মুখপাত্র কুণাল ঘোষের প্রতিক্রিয়া, ”তবু ভাল, কৌস্তভের মতো বলেনি নেড়া হবেন। যেসব সুট সানগ্লাস পরেন সেগুলো তো সরকারের পয়সায়। এগুলো তো অডিট হওয়া দরকার। কীসের পিস রুম? ওনার কোনও এক্তিয়ার নেই। বাম জমানায় কেউ নমিনেশন দিতে পারত না। সেগুলো মনে থাকে না? ওখানে বসে জায়গাটাকে ক্যাফে সেন্টার করুন।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement