shono
Advertisement

মাছ-মন্তব্যে পুলিশি হাজিরা এড়াতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ পরেশ রাওয়াল

বাঙালিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্য করে বির্তকে জনপ্রিয় অভিনেতা।
Posted: 11:42 AM Feb 02, 2023Updated: 03:46 PM Feb 02, 2023

গোবিন্দ রায়: এবার কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) দ্বারস্থ বলিউড নেতা পরেশ রাওয়াল। বাঙালিদের খাদ্যাভ্যাস নিয়ে মন্তব্য় করে বিতর্কে জড়িয়েছিলেন বিজেপি (BJP) সাংসদ। সেই মন্তব্য়ের জেরে তাঁর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছিল। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে তাঁকে হাজিরা দিতে নোটিস পাঠিয়েছিল কলকাতা পুলিশ। সেই নোটিসকে চ্যালেঞ্জ করে এবার আদালতের দ্বারস্থ হলেন পরেশ রাওয়াল (Paresh Rawal)।

Advertisement

বৃহস্পতিবার দুপুরে বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে সেই মামলার শুনানি হতে পারে। এদিন সকালে বলিউড অভিনেতার আইনজীবী বিষয়টি নিয়ে বিচারপতির দৃষ্টি আর্কষণ করেছিলেন। কেন আগাম জামিনের আবেদন করছেন না পরেশ রাওয়াল, জানতে চান বিচারপতি। তিনি বলেন, “ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেরার বিষয় ভাবতে পারি। কিন্তু রক্ষাকবচ নিয়ে কিছু সুবিধা হয়তো দিতে পারব না।”

প্রসঙ্গত, গুজরাটে নির্বাচনের প্রচারে গিয়ে বাঙালিদের বিরুদ্ধে বিদ্বেষমূলক মন্তব্য করেন জনপ্রিয় অভিনেতা। গ্যাসের দাম নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে বিজেপি সাংসদ বলেন, “গ্যাসের দাম বাড়লে তা আবার কমে যাবে। মূল্যবৃদ্ধি হলে সেটাও লাগামের মধ্যে চলে আসবে। সকলের কর্মসংস্থানও হবে। কিন্তু দিল্লির মতো আপনাদের চারপাশেও রোহিঙ্গা আর বাংলাদেশি অনুপ্রবেশকারীরা ঘুরে বেড়ায়, তখন কী করবেন? কমদামের গ্যাসে মাছ রান্না করে বাঙালিদের খাওয়াবেন?” এই বক্তব্যের ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের রোষের মুখে পড়েন পরেশ। থানায় দায়ের হয় অভিযোগ। তালতলা থানায় পরেশের নামে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

সেলিমের অভিযোগেই পরেশ রাওয়ালকে তলব করেছে কলকাতা পুলিশ (Kolkata Police)। তার জেরেই ১২ ডিসেম্বর অর্থাৎ সোমবার বিজেপির তারকা সদস্যকে হাজিরা দিতে বলা হয়েছিল। বেলা দু’টো নাগাদ পরেশ রাওয়ালকে থানায় হাজিরার নির্দেশ ছিল। কিন্তু নির্ধারিত সময়ে পরেশের ইমেল আসে থানায়। তদন্তকারী পুলিশ অফিসারকে পরেশ জানিয়েছেন, কাজের জন্য প্রচণ্ড ব্যস্ত তিনি। থানায় হাজিরা দেওয়ার জন্য অন্তত ছ’সপ্তাহ সময় চেয়েছিলেন তিনি। এরপর তলবের নোটিসকে চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হলেন বিজেপির সাংসদ তথা বলিউড অভিনেতা পরেশ রাওয়াল।

[আরও পড়ুন: পরকীয়ার পথের কাঁটা! মায়ের প্রেমিকের হাতে ‘খুন’ স্কুলছাত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement