shono
Advertisement

পার্থ অতীত! নাকতলা উদয়ন সংঘের পুজোর সঙ্গে জুড়ল অরূপ বিশ্বাসের নাম

পার্থর গতবারের পুজো কেটেছিল গারদের ওপারেই।
Posted: 07:57 PM Jul 04, 2023Updated: 07:57 PM Jul 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাকতলা উদয়ন সংঘ বললেই উঠে আসত পার্থ চট্টোপাধ্যায়ের নাম। দক্ষিণ কলকাতার এই জনপ্রিয় পুজোর সমস্ত কর্মকাণ্ডের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত থাকতেন তিনি। কিন্তু গত বছর পুজো থেকেই বদলে যায় ছবিটা। তাঁকে ছাড়াই ধুমধাম করে হয় পুজোর আয়োজন। আর এবার এই ক্লাবের সঙ্গে যুক্ত হল রাজ্যের আরেক মন্ত্রীর নাম। অরূপ বিশ্বাসকে ক্লাবের মুখ্য উপচেষ্টা করল নাকতলা উদয়ন সংঘ।

Advertisement

নিয়োগ দুর্নীতির মামলায় গ্রেপ্তার হন তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। এরপর তাঁকে মন্ত্রিসভা থেকে বাদ দেয় তৃণমূল সরকার। পার্থর গতবারের পুজো কেটেছিল গারদের ওপারেই। নাকতলা উদয়ন সংঘের কর্মকর্তারা জানিয়েছিলেন, তাঁর অনুপস্থিতিতে পুজোর জৌলুসে কোনও ভাটা পড়বে না। আর এবারও প্রাক্তন শিক্ষামন্ত্রীকে ছাড়াই এই পুজোর ঢাকে কাঠি পড়ে গেল। সোমবার ধুমধাম করে হয়ে গেল খুঁটিপুজো। পার্থ এখন এই ক্লাবে কার্যত অতীত। বরং তাঁকে ভুলে টালিগঞ্জের বিধায়ক তথা মন্ত্রী অরূপ বিশ্বাসকে ক্লাবের মুখ্য উপচেষ্টা করা হল।

[আরও পড়ুন: ‘পরিস্থিতি অস্বাভাবিক’, বুথে ৫০:৫০ অনুপাতে কেন্দ্রীয় বাহিনী ও রাজ্য পুলিশ চায় হাই কোর্ট]

শিয়রে পঞ্চায়েত ভোট। যার জন্য খুঁটিপুজোয় উপস্থিত থাকতে পারেননি অরূপ বিশ্বাস। তবে এক সংবাদমাধ্যমকে তিনি জানান, তাঁর এলাকার সব পুজোর সঙ্গেই তিনি যুক্ত। প্রসঙ্গত, সুরুচি সংঘের পুজোর আপাদমস্তক খেয়াল রাখলেও কোনও পোর্টফোলিও নেই তাঁর। যদিও নাকতলার পুজোয় তাঁকে সেভাবে দেখা যায়নি। তবে এবার এই ক্লাবের দায়িত্ব নিয়েও পার্থ চট্টোপাধ্যায়কে কার্যত সাইডলাইনেই পৌঁছে দিলেন তিনি।

সোমবার ক্লাবের খুঁটিপুজোয় উপস্থিত ছিলেন পুজো কমিটির সভাপতি প্রসেনজিৎ দাস, অভিনেতা সৌরভ সাহা, অভিনেত্রী মৌবনী সরকার, গায়ক সমীধ মুখোপাধ্যায়, চিত্র পরিচালক অনির্বাণ চক্রবর্তী-সহ বিশিষ্টরা। গতবারের মতো এবছরও থিম ভাবনায় শিল্পী প্রদীপ দাস। গতবার বাংলা ভাগের যন্ত্রণার ছবি ফুটে উঠেছিল এই মণ্ডপে। এবারও তার সঙ্গে সামঞ্জস্য রেখেই নিজের ভাবনাকে ফুটিয়ে তুলবেন শিল্পী।

[আরও পড়ুন: ‘সন্ত্রাসের নিন্দা করতে হবে, দ্বিচারিতা চলবে না’, পাকিস্তান-চিনকে কড়া বার্তা মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement