shono
Advertisement

Partha Chatterjee: প্রভাবশালী বলেই জেলবন্দি পার্থর দু’হাতে আংটি? ভারচুয়াল শুনানিতে প্রশ্ন ইডি’র

ইডি'কে পালটা কী বললেন পার্থ চট্টোপাধ্যায়?
Posted: 05:09 PM Apr 19, 2023Updated: 05:20 PM Apr 19, 2023

অর্ণব আইচ: দু’হাতের আঙুলে আংটি। এবার তার জেরে আদালতে ফের পার্থ চট্টোপাধ্যায়কে ‘প্রভাবশালী’ বলে দাবি করল ইডি। জেলের নিয়ম অমান্য করে কেন আংটি পরে রয়েছেন নিয়োগ দুর্নীতিতে জেলবন্দি প্রাক্তন মন্ত্রী, সে প্রশ্নও করলেন বিচারক। এই আইনের কথা তাঁর জানা ছিল না বলেই আত্মপক্ষ সমর্থনে সওয়াল পার্থর।

Advertisement

ইডি’র মামলায় বুধবার ভারচুয়ালি আলিপুর আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। বিচারককে প্রথমেই পার্থ চট্টোপাধ্যায়ের হাতের আঙুল দেখতে অনুরোধ করেন ইডি’র আইনজীবী ফিরোজ এডুলজি। তিনি আদালতে জানান, “জেলের নিয়মানুযায়ী সংশোধনাগারে থাকা কোনও বন্দি অলংকার পরতে পারেন না। তা সত্ত্বেও পার্থ চট্টোপাধ্যায়ের দু’টি হাতেই আংটি। নিয়মভঙ্গ করে পার্থ প্রমাণ করেছেন তিনি ঠিক কতটা প্রভাবশালী।”

[আরও পড়ুন: ‘এবার দিল্লিতেও ২০০ পেরবে না’, ২০২৪-এ বিজেপিকে নিয়ে ‘ভবিষ্যদ্বাণী’ মমতার]

গ্রেপ্তারির সময় পার্থর হাত থেকে আংটি খোলা হয়েছিল কিনা, সে প্রশ্ন করেন ইডি’র আইনজীবী। এরপর একই প্রশ্ন করেন বিচারক। তিনি বলেন, “আপনাকে কেউ বলেনি অলংকার পরে ঢোকা যাবে না?” পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী জানান, জেলের নিয়ম সম্পর্কে তাঁর কিছুই জানা ছিল না। পার্থ চট্টোপাধ্যায়ও বিচারককে একই কথা জানান। তিনি আরও জানান, স্বাস্থ্যের কথা মাথায় রেখে আংটি পরেছিলাম। এরপর পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী পালটা প্রশ্ন করেন, “জেলের নিয়ম পার্থ চট্টোপাধ্যায় জানবেন কীভাবে?” বিচারক বলেন, “উনি তো নিজেকে আইনের ছাত্র বলেন।” জেলবন্দি পার্থর হাতে কীভাবে আংটি, তা জানতে প্রেসিডেন্সি জেল সুপারকে তলব বিচারকের।

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতির পান্ডা, জীবনের হাতেখড়ি তাঁর কাছেই, CBI জেরায় হদিশ মিলল জীবনেকৃষ্ণের ‘গুরু’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement