shono
Advertisement

ফের নবান্নে প্রশান্ত কিশোর, মমতা-অভিষেকের সঙ্গে দীর্ঘ স্ট্র্যাটেজি বৈঠক

একুশে ভোটের রুটম্যাপ তৈরির উদ্দেশ্যে পিকের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে মমতা-অভিষেক। The post ফের নবান্নে প্রশান্ত কিশোর, মমতা-অভিষেকের সঙ্গে দীর্ঘ স্ট্র্যাটেজি বৈঠক appeared first on Sangbad Pratidin.
Posted: 07:34 PM Jun 27, 2019Updated: 08:39 PM Jun 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নবান্নে নির্বাচন কৌশলী প্রশান্ত কিশোর। দীর্ঘ বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। ২০২১ বিধানসভা নির্বাচনের রুটম্যাপ তৈরির লক্ষ্যেই দ্বিতীয়বারের জন্য নবান্নে এলেন পিকে। প্রায় ঘণ্টাখানেক তৃণমূলের দুই শীর্ষ নেতার সঙ্গে বৈঠক করলেন তিনি। তবে, ঠিক কী নিয়ে আলোচনা হয়েছে, তা নিয়ে প্রকাশ্যে মুখ খোলেননি কোনওপক্ষই।

Advertisement

[আরও পড়ুন: আধার কার্ড দিয়েই জিতুন পুরস্কার নগদ ৩০ হাজার! চমকপ্রদ প্রতিযোগিতা]

গত ৬ জুন প্রথমবার নবান্নে আসেন পিকে। তারপরই তৃণমূলের সঙ্গে চুক্তি চূড়ান্ত হয়। রাজ্যে বিজেপির বাড়বাড়ন্ত রুখতে একসময়ের গেরুয়া শিবিরের বিশ্বস্ত কৌশলীকেই নিজের দলে টানার পন্থা নিয়েছেন মমতা। অনেকটা কাঁটা দিয়ে কাঁটা তোলার মতো ব্যপার। লোকসভায় হতাশাজনক ফলাফলের পরেই অভিষেক বন্দ্যোপাধ্যায় যোগাযোগ করেছিলেন প্রশান্ত কিশোরের সঙ্গে। সূত্রের খবর, ইতিমধ্যেই প্রশান্তের সংস্থা রাজ্যে তৃণমূলের হয়ে কাজ শুরু করে দিয়েছে। শাসক শিবিরের প্রতি সাধারণ মানুষের বিতৃষ্ণার কারণ খতিয়ে দেখতে এলাকা ধরে ধরে শুরু হয়েছে সমীক্ষা। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়াতেও যুবসমাজকে তৃণমূলের প্রতি আকৃষ্ট করার জন্য প্রচার শুরু করে দিয়েছে প্রশান্তের সংস্থা। ইতিমধ্যেই, ১৮ থেকে ৩৫ বছর বয়সিদের রাজনীতিতে টানার জন্য সোশ্যাল মিডিয়ায় আলাদা করে শুরু হয়েছে প্রচার। পরিষ্কার বলা হচ্ছে প্রশান্ত কিশোরের নেতৃত্বে রাজনীতিতে যোগ দেওয়ার জন্য ফর্ম পূরণ করুন। সেই আহ্বানে নাকি সাড়াও মিলছে।

[আরও পড়ুন: হরিয়ানায় দুষ্কৃতী-রাজ! প্রকাশ্যে খুন রাজ্য কংগ্রেসের মুখপাত্র]

একদিকে যখন প্রশান্তের দলবল সরেজমিনে এবং সোশ্যাল মিডিয়ায় কাজ শুরু করেছেন। তেমনি মুখ্যমন্ত্রী নিজেও প্রশান্তের পরামর্শ অনুযায়ী কাজ করা শুরু করেছেন বলে কানাঘুষো চলছে। কেউ কেউ বলছেন, মমতার কাটমানি ফেরানোর যে উদ্যোগ, সেটিও নাকি পিকের মস্তিষ্কপ্রসূত। এরই মধ্যে নতুন করে এই বৈঠক নিয়ে শুরু হয়েছে জল্পনা। এদিনের বৈঠকে আগামী দিনের রুটম্যাপ তৈরি করা নিয়ে আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। মমতা এবং প্রশান্তের একান্ত বৈঠকের সময় ঘরে উপস্থিত ছিলেন একমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, রাজ্যের বিভিন্ন জনকল্যাণমুখী প্রকল্পকে কীভাবে আরও মানুষের মধ্যে পৌঁছে দেওয়া যায়। এর জেরে জনমানসে কীভাবে প্রভাব বিস্তার করা যায়, এসব নিয়েই পরামর্শ দিয়েছে প্রশান্ত কিশোর।

The post ফের নবান্নে প্রশান্ত কিশোর, মমতা-অভিষেকের সঙ্গে দীর্ঘ স্ট্র্যাটেজি বৈঠক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement