shono
Advertisement

পুজোর আগে সক্রিয়তা বাড়াচ্ছে সিবিআই, নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার আরও ১

ওএমআর শিট বিকৃতির অভিযোগে গ্রেপ্তার সংস্থার অন্যতম কর্ণধার।
Posted: 05:02 PM Oct 17, 2023Updated: 05:07 PM Oct 17, 2023

অর্ণব আইচ: ২৪ ঘণ্টার মধ্যেই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় দ্বিতীয় গ্রেপ্তারি। ওএমআর (OMR) শিট বিকৃতি কাণ্ডে কৌশিক মাজিকে গ্রেপ্তার করল সিবিআই (CBI)। মঙ্গলবার তাঁকে নিজাম প্যালেসে (Nizam Palace) ডেকে পাঠানো হয় জিজ্ঞাসাবাদের জন্য। বয়ানে অসংগতি থাকায় এর পরই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর। আদালতে পেশ করা হবে। সোমবার ওএমআর শিট বিকৃতিতে সংশ্লিষ্ট সংস্থার কর্মী পার্থ সেনকে গ্রেপ্তার করে সিবিআই। ২৪ ঘণ্টার মধ্যেই আরেক গ্রেপ্তারি। পুজোর আগে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সক্রিয়তা আরও বাড়াচ্ছে, পরপর দু দিন দুজনের গ্রেপ্তারিই তার প্রমাণ।

Advertisement

জানা গিয়েছে, প্রাথমিক শিক্ষা পর্ষদের (Primary Teacher Recruitment) প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের সঙ্গে যোগাযোগ ছিল কৌশিক মাজির। এস বসু অ্যান্ড রায় কোম্পানির অন্যতম কর্ণধার কৌশিক মাজি। অভিযোগ ছিল, অযোগ্যদের চাকরি পাইয়ে দেওয়ার জন্য ওএমআর শিটে কারচুপি করেছেন কৌশিক। এর আগেও বেশ কয়েকবার কেন্দ্রীয় তদন্তকারীদের জিজ্ঞাসাবাদের মুখে পড়েছিলেন তিনি। আর মঙ্গলবার দীর্ঘক্ষণ নিজাম প্যালেসে জিজ্ঞাসাবাদের পর তিনি গ্রেপ্তার হলেন।

[আরও পড়ুন: ‘বন্ধু’ জিনপিংয়ের আমন্ত্রণে চিনে পৌঁছলেন পুতিন, ‘বেল্ট অ্যান্ড রোড’ সম্মেলনে নজর ভারতের]

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে গত মাসে হাওড়ার (Howrah) দাসনগরের বাসিন্দা কৌশিক মাজির বাড়িতেও তল্লাশি চালিয়েছিল সিবিআই। সেখান থেকে উদ্ধার হয়েছিল কম্পিউটারের হার্ডডিস্ক-সহ গুরুত্বপূর্ণ নথি। সিবিআইয়ের দাবি, পার্থ সেনের সঙ্গে কৌশিকের যথেষ্ট যোগাযোগ ছিল। পার্থর তৈরি করা অযোগ্যদের তালিকা জেলায় জেলায় এজেন্টদের কাছে পাঠানোর দায়িত্ব ছিল কৌশিকবাবুর। এ বিষয়ে আরও বিস্তারিত জানতে তাঁকে নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই।

[আরও পড়ুন: টানাপোড়েনে ইতি, বিধায়কদের বেতনবৃদ্ধির বিলে ছাড়পত্র দিলেন রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement