shono
Advertisement

Breaking News

RG Kar

R G Kar: 'আমার অনেক কিছু বলার আছে', কাঠগড়ায় বিস্ফোরক সঞ্জয়

পুজোর সঙ্গেই শুরু হল অভয়া কাণ্ডের বিচারপর্বও। এজলাসে হাজির করা হয়েছিল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে।
Published By: Paramita PaulPosted: 04:32 PM Oct 08, 2024Updated: 05:58 PM Oct 08, 2024

অর্ণব আইচ: পুজোর সঙ্গেই শুরু হল অভয়া কাণ্ডের বিচারপর্বও। মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারকের কাছে সিবিআইয়ের চার্জশিট পাঠানো হয়। এজলাসে হাজির করা হয়েছিল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে। বিচারকের সামনে কাঠগড়ায় দাঁড়িয়ে বিস্ফোরক দাবি করল সে।

Advertisement

বিচারকের সামনে সঞ্জয় বলে, "ঘটনার বিষয় আমি কিছু জানি না। আমার অনেক কিছু বলার আছে।" তখনই বিচারক বলেন, "এখানে বলার জায়গা নেই।" সঙ্গে সঙ্গে অভিযুক্ত সঞ্জয় দাবি করেন, "আমি কিছু না বললে, আমার ঘাড়ে বিষয়টা চাপিয়ে দেওয়া হচ্ছে।" তখনই বিচারক বলেন, "আমি আপনার আইনজীবীকে বলছি হাজতে গিয়ে আপনার সঙ্গে কথা বলতে। আপনার কথা বলা দরকার। নাহলে এই মামলা চালানো যাবে না।"

২ মাসের মধ্যে চার্জশিট দাখিল করেছে সিবিআই। এদিন তা অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারকের কাছে পাঠিয়ে দেওয়া হয়। এদিন নীল ট্রাউজার, নীল গোল গলা টিশার্টে এজলাসে উপস্থিত হয় সঞ্জয়। উল্লেখ্য, তার হয়ে কোনও আইনজীবী লড়ছে না। তবে আইন বলছে, বিচারপর্ব শুরু হলে অভিযুক্তরও আইনজীবী থাকতে হয়। সেই মতো এদিন সঞ্জয়ের কথা শোনার জন্য আইনজীবীকে নির্দেশ দিলেন বিচারক। 

গত ৯ আগস্ট আর জি করে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার হয়। অভিযোগ ছিল, ধর্ষণ করে খুন করা হয়েছে তাঁকে। ২৪ ঘণ্টার মধ্যে মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ। ১৩ আগস্ট মামলার তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। অর্থাৎ কলকাতা পুলিশের হাতে তদন্ত করার জন্য সাকুল্যে যে পাঁচদিন সময় ছিল, তাতেই মামলার মূল অভিযুক্ত গ্রেপ্তার হয়, বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়, তদন্তে বেশ উল্লেখযোগ্য অগ্রগতিও হয়। তার পর আদালতের নির্দেশে মামলার তদন্তভার যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোর সঙ্গেই শুরু হল অভয়া কাণ্ডের বিচারপর্বও।
  • অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারকের কাছে সিবিআইয়ের চার্জশিট পাঠানো হয়।
  • এজলাসে হাজির করা হয়েছিল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের মূল অভিযুক্ত সঞ্জয় রায়কে।
Advertisement