shono
Advertisement
Durga Puja 2024

হাওড়া-শিয়ালদহ স্টেশনে নামছে কুইক রিঅ্যাকশন টিম, পুজোর ভিড়ে চলবে নজরদারি

ড়ের মধ্যে ষড়যন্ত্রমূলক কোনও কাজ হলেই তড়িঘড়ি প্রতিরোধ ব্যবস্থা কার্যকর করা হবে।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 02:21 PM Oct 08, 2024Updated: 04:40 PM Oct 08, 2024

সুব্রত বিশ্বাস: পঞ্চমীতেই উপচে পড়া ভিড়। ঠাকুর দেখার লাইনে শামিল আট থেকে আশি। আর উৎসবের দিনগুলোতে হাওড়া, শিয়ালদহের মতো করিডেরগুলোকে সুরক্ষিত রাখতে বিশেষ ব্যবস্থা নিয়েছে পূর্ব রেল। ভিড়ের মধ্যে ষড়যন্ত্রমূলক কোনও কাজ হলেই তড়িঘড়ি প্রতিরোধ ব‌্যবস্থা কার্যকর করা হবে। এই জন‌্য স্টেশনগুলোতে ‘কুইক রিঅ‌্যাকশন আর্মড টিম’ প্রস্তুত থাকবে। এক একটি দলে আট থেকে দশ জন সশস্ত্র ফোর্স থাকবে। এর জন্য আরপিএফ থেকে বাছাই কর্মী নিয়ে তৈরি করা হয়েছে টিম। 

Advertisement

এনিয়ে পূর্ব রেলের আরপিএফ আইজি পরম শিব জানান, এই টিমগুলোতে যাঁরা রয়েছেন তাঁরা শরীরিকভাবে সক্ষম, কসরতে দক্ষ, আগ্নয়াস্ত্র চালানোয় পটু। পাশাপাশি এঁদের গোয়েন্দা নজরদারিতে তীক্ষ্ণ দৃষ্টি রাখার ক্ষমতা রয়েছে। এবছর পুজোর দিনগুলোতে কেউ যাতে কোনওরকম ষড়যন্ত্রমূলক কাজকর্ম করতে না পারে এজন‌্য ভিড়ের মধ্যে নজর রাখতে সিসিটিভির মাধ্যমে নজরদারি করবে আরপিএফ। বিশেষ করে স্টেশনে ঢোকা ও বেরনোর গেটগুলোতে নজর রাখা হবে। কোনওরকম অবাঞ্ছিত ঘটনা ঘটলেই পৌঁছবে এই ‘কুইক রিঅ‌্যাকশন আর্মড টিম’।

জানা গিয়েছে, প্রয়োজনে সব রকমের প্রতিরোধমূলক ব‌্যবস্থা নেবে এই টিম। ভিড়ে অসুস্থ হওয়া, চুরি, ছিনতাইয়ের মতো অপ্রীতিকর ঘটনাও প্রতিরোধ করবে এরাই। এই বিষয়ে হাওড়ার সিনিয়র ডিসিএম রাহুল রঞ্জন জানিয়েছেন, হাওড়া স্টেশনে বাড়তি সাতটি কাউন্টার খোলা হবে। ডিভিশনে ত্রিশটি প‌্যান্ডেল লাইনের কাছে হওয়ায় সেগুলোতেও নজরদারি কবরে আরপিএফই। পুজোয় অতিরিক্ত চাহিদা বাড়ায় হাওড়া ডিভিশন পাটনা, হলদিয়া, এনজেপি, রক্সৌলস লক্ষনউ ও কাটিহারের মধ্যে বিশেষ ট্রেন চলাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উৎসবের দিনগুলোতে হাওড়া, শিয়ালদহের মতো করিডেরগুলোকে সুরক্ষিত রাখতে বিশেষ ব্যবস্থা নিয়েছে পূর্ব রেল।
  • ভিড়ের মধ্যে ষড়যন্ত্রমূলক কোনও কাজ হলেই তড়িঘড়ি প্রতিরোধ ব‌্যবস্থা কার্যকর করা হবে।
  • এই জন‌্য স্টেশনগুলোতে ‘কুইক রিঅ‌্যাকশন আর্মড টিম’ প্রস্তুত থাকবে। এক একটি দলে আট থেকে দশ জন সশস্ত্র ফোর্স থাকবে।
Advertisement