shono
Advertisement
RG Kar Case

RG Kar কাণ্ড: অন্য কেউ নন, যা বলার বলবেন মুখ্যমন্ত্রীই, সিদ্ধান্ত নবান্নের

মঙ্গলবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকে এনিয়ে কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মনে করা হচ্ছে, সাম্প্রতিক পরিস্থিতিতে অযাচিত বিতর্ক এড়াতে এই সিদ্ধান্ত।
Published By: Sucheta SenguptaPosted: 05:31 PM Sep 10, 2024Updated: 07:20 PM Sep 10, 2024

নব্যেন্দু হাজরা: আর জি কর কাণ্ড নিয়ে উত্তাপের মাঝে প্রশাসন  ও দলের সদস্যদের আচরণ নিয়ে সতর্ক পদক্ষেপ নবান্নের। মঙ্গলবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এনিয়ে নির্দিষ্ট সিদ্ধান্তের কথা জানালেন মুখ্যমন্ত্রী। আর জি কর নিয়ে প্রকাশ্যে কোনও মন্ত্রী মুখ খুলবেন না। এনিয়ে যা বলার একমাত্র মুখ্যমন্ত্রীই বলবেন। এই মর্মে সকলকে সতর্ক করে দেওয়া হয়েছে। আসলে সাম্প্রতিক সময়ে দলের অনেকের মন্তব্য নতুন নতুন বিতর্কের জন্ম দিয়েছে, যা মোটেই ভালোভাবে নিচ্ছে না আমজনতা। আর তা নিয়ে সতর্ক মুখ্যমন্ত্রী। তাই অযাচিত বিতর্ক এড়াতে তাঁর এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

Advertisement

কখনও জুনিয়র ডাক্তারদের আন্দোলনের সঙ্গে চিনের জুতো শ্রমিকদের ধর্মঘটের তুলনা, কখনও আন্দোলনকারীদের প্রতি নেতিবাচক মনোভাব করা অথবা তদন্ত নিয়ে নিজেদের ধারণা প্রকাশ - নানা সময়ে দলের একাধিক নেতার মন্তব্যে যথেষ্ট শোরগোল পড়েছে।  বিরোধীরা সেই বিতর্ককে আরও উসকে দিয়েছেন। জনতার প্রবল সমালোচনার মুখে পড়েছেন তাঁরা। যার জেরে এই মুহূর্তের সবচেয়ে স্পর্শকাতর বিষয় নিয়ে অত্যন্ত সাবধানী পদক্ষেপ নিল রাজ্য প্রশাসন। 

[আরও পডুন: মহিলা আইনজীবীদের তাড়ায় আদালতে ঊর্ধ্বশ্বাসে দৌড় সন্দীপের! ধেয়ে এল জুতো]

মঙ্গলবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক ছিল। সূত্রের খবর, সেখানে মুখ্যমন্ত্রী সব মন্ত্রীকে এ বিষয়ে সতর্ক করেছেন। আর জি করের ঘটনা নিয়ে সংবাদমাধ্যমের সামনে মুখ খুলবেন না অন্য কোনও মন্ত্রী। যা বলার একমাত্র বলবেন মুখ্যমন্ত্রীই। অর্থাৎ এই ইস্যুতে যখন-তখন প্রশাসনের কর্তাব্যক্তিরা যে কেউ প্রতিক্রিয়া দিতে পারবেন না, সে বিষয় লাগাম টানলেন স্বয়ং মুখ্য়মন্ত্রী।  

[আরও পডুন: হিংসা জারি মণিপুরে! সংঘর্ষ রুখতে কারফিউ একাধিক জেলায়, বন্ধ ইন্টারনেট পরিষেবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর আবহে সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দেওয়া নিয়ে সতর্ক পদক্ষেপ নবান্নের।
  • এ বিষয়ে যা বলার মুখ্যমন্ত্রীই বলবেন, অন্য কোনও মন্ত্রী নন।
Advertisement