shono
Advertisement
RG Kar Protest

কর্তৃপক্ষ চাইলে ইস্তফায় রাজি সিপি! বৈঠকের পর দাবি আন্দোলনকারীদের

আন্দোলনকারীদের দাবি, সিপি জানিয়েছেন তিনি নিজের কাজে সন্তুষ্ট।
Published By: Tiyasha SarkarPosted: 06:19 PM Sep 03, 2024Updated: 08:27 PM Sep 03, 2024

স্টাফ রিপোর্টার: আর জি কর নিয়ে উত্তাল বাংলা। সুবিচার-সহ একাধিক দাবি রয়েছে আন্দোলনকারী চিকিৎসক-সহ আমজনতার। তবে বর্তমানে জুনিয়র চিকিৎসকদের অন্যতম দাবি সিপি বিনীত গোয়েলের পদত্যাগ। দীর্ঘ অবস্থান বিক্ষোভের পর সিপির কাছে এই দাবি জানিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। বৈঠক শেষে বেরিয়ে আন্দোলনকারীরা জানিয়েছেন, উর্ধ্বতন কর্তৃপক্ষ চাইলে পদত্যাগে আপত্তি নেই বলেই জানিয়েছেন সিপি।

Advertisement

৫ দফা দাবিতে লালবাজার অভিযানের ডাক দিয়েছিলেন জুনিয়র চিকিৎসকরা। মিছিল রুথতে লৌহকপাট করে লালবাজারকে ঘিরে ফেলে পুলিশ। পরবর্তীতে রাস্তায় বসে পড়েন জুনিয়র চিকিৎসকরা। প্রায় ১৮ ঘণ্টা অবস্থানের পর মেলে পুলিশি অনুমতি। মিছিল করে বেন্টিঙ্ক স্ট্রিটে পৌঁছয় মিছিল। সেখানে রাস্তায় বসে পড়েন চিকিৎসকরা। এদিকে ২২ জন জুনিয়র ডাক্তার পৌঁছন লালবাজারে। প্রায় ১ ঘণ্টা ৪০ মিনিট কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের সঙ্গে বৈঠক করলেন জুনিয়র চিকিৎসকরা। বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তাঁরা। জুনিয়র চিকিৎসদের তরফে অনিকেত মাহাতো বলেন, "সিপির সঙ্গে কথা হয়েছে। সিপি বিনীত গোয়েলের কাছেই সিপির পদত্যাগ-সহ ৫ দফা দাবি জানিয়েছি। কেন পদত্যাগ চাইছি, সেটাও তুলে ধরা হয়েছে।" নিজেদের দাবি জানানোর পর সিপির কাছে তাঁর মতামত জানতে চান আন্দোলনকারীরা।

[আরও পড়ুন: ‘লজ্জিত ও দুঃখিত…’, ‘বোনাস’ মন্তব্যে ক্ষমাপ্রার্থী কাঞ্চনের ভিডিও বার্তা]

অনিকেত আরও জানান, সিপি বিনীত গোয়েল কোনও প্রশ্নের সদুত্তর দিতে পারেননি। তবে তিনি নাকি নিজের কাজে সন্তুষ্ট। আন্দোলনকারীদের দাবি, পুলিশ কমিশনার বলেছেন তিনি সঠিকভাবে নিজের দায়িত্ব পালন করেছেন। তবে উর্ধ্বতন কর্তৃপক্ষের যদি মনে হয় তিনি দায়িত্ব পালনে ব্যর্থ তাহলে তিনি সরে যেতে রাজি। প্রসঙ্গত, লালবাজার থেকে বেরিয়ে বেন্টিঙ্ক স্ট্রিটে আন্দোলনকারীদের গোটা বিষয়টা জানান প্রতিনিধি দলের সদস্যরা। এবার অবস্থান তুলে নিচ্ছেন তাঁরা। তবে কর্মবিরতি জারি থাকবে।

[আরও পড়ুন: ‘আমার পিছনে লোক ঘুরছে’, ভিডিও কলে খুনের আশঙ্কার পরই ট্রেনে মৃত্যু বাংলার পরিযায়ী শ্রমিকের!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর নিয়ে উত্তাল বাংলা। সুবিচার-সহ একাধিক দাবি রয়েছে আন্দোলনকারী চিকিৎসক-সহ আমজনতার।
  • তবে বর্তমানে জুনিয়র চিকিৎসকদের অন্যতম দাবি সিপি বিনীত গোয়েলের পদত্যাগ। ২২ ঘণ্টা অবস্থানের পর সিপির কাছে এই দাবি জানিয়েছেন জুনিয়র চিকিৎসকরা।
  • বৈঠক শেষে বেরিয়ে আন্দোলনকারীরা জানিয়েছেন, উর্ধ্বতন কর্তৃপক্ষ চাইলে পদত্যাগে আপত্তি নেই বলেই জানিয়েছেন সিপি।
Advertisement