shono
Advertisement
RG Kar Protest

'ন্যায়বিচার যাত্রা'য় থাকছেন অভয়ার বাবা-মা, রবিবারে মহাসমাবেশের ডাক জুনিয়রদের

পুরো মিছিলে না হাঁটলেও, সোদপুরে থাকবেন তাঁরা।
Published By: Sayani SenPosted: 01:06 PM Oct 19, 2024Updated: 03:19 PM Oct 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডে সুবিচারের দাবিতে শনিবার দুপুরে 'ন্যায়বিচার যাত্রা'র ডাক দিয়েছে নাগরিক সমাজ। সোদপুর থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল হবে। তাতে অংশ নেবেন নির্যাতিতার বাবা-মা। পুরো মিছিলে না হাঁটলেও, সোদপুরে থাকবেন তাঁরা। শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদার।

Advertisement

গত ৮ আগস্ট, নাইট শিফট ছিল তরুণী চিকিৎসকের। পরদিন সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয়েছে তরুণী চিকিৎসককে। এই ঘটনার পর থেকে সুবিচার, নিরাপত্তা-সহ একাধিক দাবিতে আন্দোলনে শামিল জুনিয়র চিকিৎসকরা। আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন ৮ জন জুনিয়র চিকিৎসক। শনিবার সোদপুর থেকে ধর্মতলা পর্যন্ত 'ন্য়ায়বিচার যাত্রা'র ডাক দিয়েছেন আন্দোলনকারীরা। রবিবার ধর্মতলার মঞ্চে মহাসমাবেশের ডাক দিয়েছেন তাঁরা। ওই মহাসমাবেশে জুনিয়র ও সিনিয়র চিকিৎসকদের পাশাপাশি নাগরিক সমাজের প্রত্যেককে যোগদানের আহ্বান জানানো হয়েছে।

সোমবার রাজ্যের প্রত্যেকটি হাসপাতাল ও মেডিক্যাল কলেজে অবস্থান বিক্ষোভে শামিল হবেন চিকিৎসকরা। সোমবার পর্যন্ত রাজ্য সরকারকে ডেডলাইন বেঁধে দেওয়া হয়েছে। তার মধ্যে মুখ্যমন্ত্রীকে আলোচনায় বসতে হবে। মেনে নিতে হবে দশ দফা দাবি। অন্যথায় মঙ্গলবার সর্বাঙ্গীণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। তাতে সরকারি ও বেসরকারি হাসপাতালের প্রত্যেক জুনিয়র ও সিনিয়র চিকিৎসকরা শামিল হবেন। তাতে সাধারণ মানুষ সমস্যায় পড়বেন বলেই আশঙ্কা করা হচ্ছে। বরাবরই আন্দোলনকারী চিকিৎসকদের পাশে রয়েছেন নির্যাতিতার বাবা-মা। বৈঠক করে মুখ্যমন্ত্রীর কাছে সমস্যা সমাধানের বার বার আহ্বান জানিয়েছেন তাঁরা। এর আগে 'রাত দখল' কর্মসূচিতে অংশ নিতে দেখা গিয়েছে তরুণী চিকিৎসকের পরিবারের লোকজনকে। পুজোর সময় বাড়ির সামনে ধরনায় বসেছিলেন তাঁরা। এবার 'ন্যায়বিচার যাত্রা'য় অংশ নেবেন নির্যাতিতার বাবা-মা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডে সুবিচারের দাবিতে শনিবার দুপুরে 'ন্য়ায়বিচার যাত্রা'র ডাক দিয়েছে নাগরিক সমাজ।
  • সোদপুর থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল হবে। তাতে অংশ নেবেন নির্যাতিতার বাবা-মা।
  • শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানান জুনিয়র চিকিৎসক দেবাশিস হালদার।
Advertisement