shono
Advertisement

‘টাকার বিনিময়ে প্রার্থী করেছে বিজেপি’, কলকাতা পুরভোটের দিন ফের বোমা ফাটালেন রূপা

নির্দল প্রার্থী গৌরব বিশ্বাসের পাশেই যে রয়েছেন, তা আরও একবার স্পষ্ট করেন বিজেপি নেত্রী।
Posted: 04:27 PM Dec 19, 2021Updated: 07:21 PM Dec 19, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কলকাতা পুরভোটের দিনে আরও একবার বিজেপির অস্বস্তি বাড়ালেন রূপা গঙ্গোপাধ্যায় (Roopa Ganguly)। ভোট দেওয়ার পর ফের রাজ্য বিজেপিকে তোপ দাগলেন তিনি। রূপার বিস্ফোরক অভিযোগ, বেশ কিছু জায়গায় টাকার বিনিময়ে প্রার্থী করা হয়েছে। বিজেপির সর্বভারতীয়-সহ সভাপতি দিলীপ ঘোষকেও নিশানা করেন রূপা। নির্দল প্রার্থী গৌরব বিশ্বাসের পাশেই যে তিনি বরাবর রয়েছেন, তা স্পষ্ট করেন বিজেপি নেত্রী।

Advertisement

কলকাতা পুরভোটের আগে দলীয় নেতৃত্বকে নিয়ে রণকৌশল বৈঠক করে বিজেপি (BJP)। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে ওই বৈঠকে ছিলেন রূপা গঙ্গোপাধ্যায়ও। পুরভোটের প্রার্থী নির্বাচন নিয়ে সংঘাত তৈরি হয়। প্রথম থেকে নিহত তিস্তা বিশ্বাসের স্বামী গৌরবকে ৮৬ নম্বর ওয়ার্ডে প্রার্থী করার পক্ষে সওয়াল করেন রূপা। তবে তাতে একমত হয়নি বিজেপি নেতৃত্ব। তাতেই সংঘাত তৈরি হয়। ‘ভাটের’ বলে কটাক্ষ করে বৈঠক ছেড়ে বেরিয়ে যান তিনি। তাতে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে পড়ে রাজ্য বিজেপি নেতৃত্ব।

[আরও পড়ুন: Iman Chakraborty: ‘স্বাভাবিক থাকার চেষ্টা করেছিলাম, পারিনি’, অবসাদের শিকার ইমন চক্রবর্তী]

কলকাতা পুরভোটে (Kolkata Municipal Election 2021) বিজেপির তরফে তারকা প্রচারক হিসাবে ১৯ জন নেতা-নেত্রীর নামের তালিকা প্রকাশ হয়। সেই তালিকায় ছিলেন না ‘বিদ্রোহী’ রূপা। তাহলে ৮৬ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থীকে সমর্থন করায় তারকা প্রচারকদের তালিকা থেকে বাদ গেলেন রূপা? শীর্ষ নেতৃত্বের নির্দেশেই কি এমন সিদ্ধান্ত? দলের অন্দরে তা নিয়ে আলোচনা শুরু হয়। তারই মাঝে জল্পনা আরও বাড়ান রূপা। গত বুধবার গৌরবের পাশে থাকার বার্তা দিয়ে খোলা চিঠি লেখেন বিজেপি নেত্রী। ‘হোর্ডিং লাগানোর মতো ক্ষমতা নেই’ বলে আক্ষেপ প্রকাশ করেন। দলে ‘কোণঠাসা’ রূপার বিজেপি ছাড়ার জল্পনা মাথাচাড়া দেয়।

রবিবার ৯৪ নম্বর ওয়ার্ডে লেক গার্ডেনসের রাজেন্দ্র শিক্ষাসদন গার্লস হাইস্কুলে ভোট দেন রূপা। ভোটকেন্দ্র থেকে বেরিয়ে বিজেপির বিরুদ্ধে বোমা ফাটান। তাঁর বিস্ফোরক অভিযোগ, “বেশ কিছু জায়গায় টাকার বিনিময়ে প্রার্থী করা হয়েছে।” বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকেও (Dilip Ghosh) নিশানা করেন রূপা। নির্দল প্রার্থী গৌরব বিশ্বাসের পাশেই যে তিনি বরাবর রয়েছেন, তা স্পষ্ট করেন বিজেপি নেত্রী।

[আরও পড়ুন: ‘শ্রীময়ী’ ধারাবাহিকে রোহিত সেনের মৃত্যু নিয়ে তোলপাড় নেটদুনিয়া, মুখ খুললেন টোটা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement