shono
Advertisement

বিপুল পরিমাণ সোনার অলংকার নিয়ে অবৈধ রেলযাত্রা, হাওড়া স্টেশনে গ্রেপ্তার ভিনরাজ্যের যুবক

বাজেয়াপ্ত সোনার গয়নার মূল্য প্রায় ২ কোটি।
Posted: 09:24 PM May 07, 2023Updated: 09:24 PM May 07, 2023

সুব্রত বিশ্বাস: বৈধ কাগজপত্র ছাড়া প্রচুর পরিমাণ সোনার গয়না নিয়ে ভিনরাজ্যে যাওয়ায় হাওড়া (Howrah) স্টেশন থেকে গ্রেপ্তার এক যুবক। তাঁর কাছ থেকে উদ্ধার হয়েছে প্রায় ৩ কেজি সোনা। আরপিএফ সূত্রে খবর, ধৃত যুবক বিহারের (Bihar)বাসিন্দা। জিএসটি ফাঁকি দিতে এভাবে গয়নাগুলি নিয়ে যাওয়া হচ্ছিল বলে অনুমান রেল পুলিশের। ধৃতকে তুলে দেওয়া হয়েছে শুল্ক দপ্তরের হাতে। 

Advertisement

এর আগে একাধিকবার হাওড়া স্টেশনে বাণ্ডিল বাণ্ডিল টাকা উদ্ধার হয়েছে। গ্রেপ্তারও হয়েছে কয়েকজন। আর এবার ৩ কেজি সোনা উদ্ধার হল যাত্রীর কাছ থেকে। আরপিএফ সূত্রে খবর, ধৃত যুবকের নাম অভিজিৎ কুমার। বিহারের বাসিন্দা তিনি। বাবার সোনার দোকান (Gold Shop) রয়েছে। আর সেই জন্যই কলকাতা (Kolkata) থেকে সোনার গয়না কিনে নিয়ে যাচ্ছিলেন বলে দাবি তাঁর। গন্তব্য ছিল মুজাফ্ফরপুর। 

[আরও পড়ুন: ঋদ্ধি-গিলের দাপট ও মোহিত ঝড়ে উড়ে গেল লখনউ, দুই ভাইয়ের লড়াইয়ে জয় হার্দিকের]

অভিজিৎ কুমার হাওড়া স্টেশনে ঢোকার পর আরপিএফের সন্দেহ হয়। জওয়ানরা তাঁর ব্যাগ পরীক্ষা করতে গিয়ে দেখেন,  প্রচুর সোনার গয়না, রয়েছে হার, কানের দুল, চুড়ি। যার বাজারমূল্য ১ কোটি ৭৮ লক্ষ টাকা। এসব জিনিসের কোনও বৈধ কাগজপত্র না থাকায় সোনার গয়না আটক করে শুল্ক দপ্তরের (Customs) হাতে তুলে দেয় আরপিএফ। অভিজিৎ জানিয়েছে, বাবার সোনার দোকান রয়েছে। সেখানেই কলকাতা থেকে গহনাগুলি নিয়ে যাওয়া হচ্ছিল। জিএসটি ফাঁকি দিতেই ব্যবসায়ীরা ট্রেনে এভাবে সোনার অলংকার নিয়ে যান বলে অভিযোগ। বিয়ের মরশুমে এমন গয়না আটকের সংখ্যা কম নয় বলে জানিয়েছে রেল।

[আরও পড়ুন: ১৫ দিনের মধ্যে কুস্তিগিরদের সমস্যা মেটাতে হবে, কেন্দ্রকে সময় বেঁধে দিল খাপ পঞ্চায়েত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement