shono
Advertisement

সন্দেশখালি কাণ্ডে SIT গঠনের নির্দেশে স্থগিতাদেশ, সিবিআই তদন্তের দাবিতে অনড় ইডি

ইডির যুক্তি, রাজ্যের মন্ত্রী যে মামলায় জড়িত, রাজ্যপুলিশ কীভাবে সেই মামলার তদন্ত করবে। তথ্য নষ্টের আশঙ্কাও প্রকাশ করে ইডি।
Posted: 01:22 PM Feb 07, 2024Updated: 01:58 PM Feb 07, 2024

গোবিন্দ রায়: সন্দেশখালি কাণ্ডে সিট গঠনের নির্দেশে স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের। এর পাশাপাশি রাজ্যপুলিশের তদন্তেও স্থগিতাদেশ দেওয়া হয়েছে। এদিন আদালতে রাজ্যপুলিশের বিরুদ্ধে তথ্য নষ্টের আশঙ্কা প্রকাশ করে ইডি। এর পরই সিট গঠন ও রাজ্যপুলিশের তদন্তে স্থগিতাদেশ দিয়েছে আদালত।  এদিকে এদিন আদালতে ফের সিবিআই তদন্তের দাবি জানায় ইডি। 

Advertisement

রেশন দুর্নীতির তদন্তে গিয়ে সন্দেশখালিতে আক্রান্ত হয়েছিলেন ইডির আধিকারিকরা। সেই ঘটনার মূল অভিযুক্ত শাহজাহান শেখ এখনও অধরা। এই ঘটনায় সিবিআই তদন্ত চেয়ে হাই কোর্টে মামলা করে ইডি। সেই মামলার রায়ে বিচারপতি জয় সেনগুপ্ত জানিয়েলেন, সিবিআই বা রাজ্য পুলিশ নয়, তদন্ত করবে সিট। সিবিআই ও রাজ্যের আইপিএসদের নিয়ে সিট গঠনের নির্দেশ দেন তিনি। সেই রায়ের উপর স্থগিতাদেশ দিল ডিভিশন বেঞ্চ। এদিন শুনানিতে ইডির তরফে বলা হয়, রাজ্যের মন্ত্রী যে মামলায় জড়িত সেই ঘটনার তদন্ত কীভাবে রাজ্যপুলিশ করবে। তথ্য নষ্ট করার আশঙ্কাও প্রকাশ করা হয়। ইডির দাবি, তদন্তভার দেওয়া হোক সিবিআইয়ের হাতে।

[আরও পড়ুন: বিরাটকে টপকে যাওয়ার পর এবার ব্র্যাডম্যানকেও ছুঁলেন কেন উইলিয়ামসন]

এর পরই সিট গঠনের নির্দেশে স্থগিতাদেশ দেয় ডিভিশন বেঞ্চ। রাজ্যপুলিশের তদন্তেও স্থগিতাদেশ দেওয়া হয়েছে। তবে কোন সংস্থা তদন্ত করবে, তা এখনও জানা যায়নি। ফলে কে গ্রেপ্তার করবে শেখ শাহজাহানকে, তা এখন স্পষ্ট নয়। প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি সন্দেশখালিতে রেশন দুর্নীতি মামলায় শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে আক্রান্ত হন ইডি আধিকারিকরা। 

[আরও পড়ুন: অজিত পওয়ারের শিবিরই আসল NCP, ঘোষণা নির্বাচন কমিশনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement