shono
Advertisement
Calcutta Medical college

'বিচার চাই', আর জি করের পথে হেঁটে গণইস্তফা কলকাতা মেডিক্যালের চিকিৎসকদের

আর জি করের পথেই কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ। মহাষষ্ঠীর সকালে বিচারের দাবিতে গণ ইস্তফা দিলেন সিনিয়র চিকিৎসকরা। প্রত্যেকেই স্লোগান তুললেন, "উই ওয়ান্ট জাস্টিস।"
Published By: Tiyasha SarkarPosted: 01:16 PM Oct 09, 2024Updated: 02:10 PM Oct 09, 2024

ক্ষীরোদ ভট্টাচার্য: আর জি করের পথেই কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ। মহাষষ্ঠীর সকালে বিচারের দাবিতে গণইস্তফা দিলেন সিনিয়র চিকিৎসকরা। প্রত্যেকেই স্লোগান তুললেন, "উই ওয়ান্ট জাস্টিস।" ইতিমধ্যেই স্বাস্থ্যদপ্তরে মেল করা হয়েছে বলে খবর। 

Advertisement

মঙ্গলবার গণ ইস্তফা দিয়েছিলেন আর জি করের ৫০ জন সিনিয়র চিকিৎসক। জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে সমর্থন করে বুধবার সকালে ইস্তফা দিলেন কলকাতা ন্যাশনাল মেডিক্যালের প্রায় শতাধিক চিকিৎসক। একইদিনে গণইস্তফার পথে হাঁটলেন মেদিনীপুর মেডিক্যালের সিনিয়র ডাক্তাররা। তাঁদের সাফ কথা, জুনিয়র ডাক্তারদের আন্দোলন যথার্থ। রাজ্য কোনও সদর্থক ভূমিকা নিচ্ছে না। সেই কারণেই গণইস্তফার সিদ্ধান্ত। পরবর্তীতে বৃহত্তর আন্দোলনের কথাও বলেন তাঁরা। 

প্রসঙ্গত, ১০ দফা দাবিপূরণে ধর্মতলায় আমরণ অনশনে শামিল হয়েছেন জুনিয়র চিকিৎসকরা। সেখানে যোগদানকারীর সংখ্যা বাড়ছে। তাঁদের পাশে দাঁড়াতে মঙ্গলবার ১২ ঘণ্টা প্রতীকী অনশন করেন মেডিক্যাল কলেজের চিকিৎসকরা। রিলে অনশনের মধ্যে মঙ্গলবার দুপুরেই গণ ইস্তফাপত্রে সই করেন আর জি করের ৫০ জন সিনিয়র ডাক্তার। তাঁদের মধ্যে বেশ কয়েকজন বিভাগীয় প্রধানও রয়েছেন। এদিন বিভাগীয় প্রধানদের একটি বৈঠক ছিল। সেখানেই তাঁর ইস্তফার সিদ্ধান্ত নেন। বুধবার দেশজুড়ে চলছে প্রতীকী অনশন। এদিকে আর জি করের পথে হেঁটে ইস্তফা দিলেন আরও ২ মেডিক্যাল কলেজের সিনিয়র ডাক্তাররা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি করের পথেই কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ।
  • মহাষষ্ঠীর সকালে বিচারের দাবিতে গণ ইস্তফা দিলেন সিনিয়র চিকিৎসকরা।
  • প্রত্যেকেই স্লোগান তুললেন, "উই ওয়ান্ট জাস্টিস।" ইতিমধ্যেই স্বাস্থ্যদপ্তরে মেল করা হয়েছে বলে খবর। 
Advertisement