shono
Advertisement

আর জি কর মেডিক্যালের রোগীকল্যাণ সমিতির চেয়ারম্যান পদ খোয়ালেন MLA সুদীপ্ত রায়, দায়িত্বে শান্তনু

কেন সরানো হল সুদীপ্ত রায়কে?
Posted: 06:00 PM Feb 27, 2023Updated: 06:02 PM Feb 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার সরানো হল আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান সুদীপ্ত রায়কে (Sudipta Roy)। তাঁর জায়গায় দায়িত্ব পেলেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। কী কারণে এই বদলি? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

Advertisement

সোমবার বিকেলে রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়। সেখানেই জানানো হয়েছে, তৃণমূল বিধায়ক তথা চিকিৎসক সুদীপ্ত রায়কে সরানো হচ্ছে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের রোগী কল্যাণ সমিতির দায়িত্ব থেকে। তাঁর জায়গায় দায়িত্ব পাচ্ছেন সাংসদ তথা চিকিৎসক শান্তনু সেন। তবে কী কারণে সরানো হল সুদীপ্ত রায়কে, তা এখনও স্পষ্ট নয়। এ বিষয়ে মুখ খোলেননি বিধায়ক। 

[আরও পড়ুন: ‘অ-আ-ক-খ শিখছেন, কিন্তু রাজ্য রাজনীতির কিছু বোঝেন না’, রাজ্যপালকে তোপ মদনের]

তবে ওয়াকিবহল মহলের মতে, হাসপাতালের চিকিৎসক, নার্স-সহ স্বাস্থ্যকর্মীদের নিজের ইচ্ছে মতো বদলি-সহ একাধিক অভিযোগ ছিল সুদীপ্তবাবুর বিরুদ্ধে। যার জেরেই তাঁকে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে সরানোর সিদ্ধান্ত। প্রসঙ্গত, গতবছর ঐতিহ্যবাহী কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে সরানো হয় নির্মল মাজিকে (Nirmal Maji)। তাঁর জায়গায় দায়িত্ব পেয়েছিলেন চিকিৎসক সুদীপ্ত রায়। দায়িত্ব নিয়েই মেডিক্যাল কলেজের স্বাস্থ্য ও সম্মান পুনরুদ্ধারের প্রতিশ্রুতি দিয়েছিলেন সুদীপ্ত। বেশ কিছুটা সময় একই সঙ্গে কলকাতা মেডিক্যাল কলেজ ও আরজি কর হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন তিনি।  

[আরও পড়ুন: মানিক ভট্টাচার্যের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করবে ED, নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement