shono
Advertisement
CBI

চাকরি বাতিল: অযোগ্যদের তালিকা চেয়ে এবার এসএসসিকে চিঠি CBI-এর

চিঠির উত্তরের অপেক্ষায় সিবিআই।
Posted: 08:48 PM Apr 25, 2024Updated: 08:48 PM Apr 25, 2024

অর্ণব আইচ: চাকরি বাতিল নিয়ে উত্তাল রাজ্য-রাজনীতি। সবমহলে ঘুরপাক খাচ্ছে একটাই প্রশ্ন, কেন শাস্তির কোপে যোগ্যরা? এসবের মাঝেই এসএসসির কাছে অযোগ‌্য প্রার্থীদের তালিকা চাইল সিবিআই।

Advertisement

সিবিআইয়ের (CBI) সূত্র মারফত জানা গিয়েছে, এর আগেও এসএসসির কাছ থেকে অযোগ‌্য প্রার্থীদের তালিকা নিয়েছিল সিবিআই। কিন্তু হাই কোর্টের নির্দেশের পর ফের নতুন করে অযোগ‌্য প্রার্থীর তালিকা তৈরির প্রস্তুতি নিচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কারণ, সেই অনুযায়ী সিবিআইয়ের তদন্তের মোড়ও ঘুরতে পারে। প্রয়োজনে কোনও অযোগ‌্য প্রার্থীর বিরুদ্ধে সিবিআই ব‌্যবস্থাও নিতে পারে বলে খবর। আবার তলব করে জেরাও করা হতে পারে কয়েকজনকে। সূত্রের খবর, তালিকা তৈরির জন্য ইতিমধ্যেই এসএসসিকে চিঠি দিয়েছে সিবিআই। এসএসসি কর্তাদের বলা হয়েছে, তাঁরা যেন অযোগ‌্য প্রার্থীদের তালিকা তৈরি করে সিবিআইকে পাঠান। এবার সেই চিঠির উত্তরের অপেক্ষায় সিবিআই।

[আরও পড়ুন: ইডির জন্য ঘরছাড়া, সন্তানদের নিয়ে মুম্বই ছাড়লেন শিল্পা শেট্টি! পাপারাজ্জি দেখেই ফেরালেন মুখ]

উল্লেখ্য, যোগ্য-অযোগ্যদের তালিকা প্রসঙ্গে বৃহস্পতিবার সকালেই সাংবাদিক বৈঠক করেছিলেন এসএসসির চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তিনি সেখানে স্পষ্টই জানিয়েছিলেন যে, আগেই অযোগ্যদের তালিকা আদালতের কাছে পেশ করা হয়েছিল। এদিন এসএসসির চেয়ারম্যান রীতিমতো তারিখ উল্লেখ করে জানান, ১৩ ডিসেম্বর প্রথম হলফনামা দেওয়া হয়। সেখানে থাকা একটি পয়েন্টে সন্তুষ্ট হয়নি আদালত। আবারও হলফনামা দিতে বলা হয়। পরবর্তীতে ১৮ ডিসেম্বর আরও একটি হলফনামা দেন তিনি। তাতে নবম-দশমে ৭৭৫ জনের সুপারশিপত্র রুল ১৭ প্রয়োগ করে প্রত্যাহার বা বাতিল করা হয়েছিল, সেই তালিকাও নাকি দেওয়া হয়। খোদ এসএসসি চেয়ারম্যান হাই কোর্টে উপস্থিত হয়েছিলেন। পরবর্তীতে একটি স্ট্যাটেসটিক্যাল রিপোর্ট দেওয়া হয়। কিন্তু সেই হলফনামায় সন্তুষ্ট হয়নি আদালত।

[আরও পড়ুন: আচমকাই অসুস্থ কাঞ্চনের স্ত্রী শ্রীময়ী, ভর্তি হাসপাতালে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চাকরি বাতিল নিয়ে উত্তাল রাজ্য-রাজনীতি।
  • সবমহলে ঘুরপাক খাচ্ছে একটাই প্রশ্ন, কেন শাস্তির কোপে যোগ্যরা?
  • এসবের মাঝেই এসএসসির কাছে অযোগ‌্য প্রার্থীদের তালিকা চাইল সিবিআই।
Advertisement