shono
Advertisement

রাজ্যে নতুন করে আক্রান্ত ১১০, আট জনের মৃত্যু, জানালেন স্বরাষ্ট্রসচিব

স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নিশ্চিত করার নির্দেশ মুখ্যমন্ত্রীর। The post রাজ্যে নতুন করে আক্রান্ত ১১০, আট জনের মৃত্যু, জানালেন স্বরাষ্ট্রসচিব appeared first on Sangbad Pratidin.
Posted: 06:23 PM May 12, 2020Updated: 06:23 PM May 12, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য বাড়ছে সুস্থতার হার। নতুন করে রাজ্যে আক্রান্ত হয়েছেন ১১০ জন। তাই অপপ্রচারে কান না দিয়ে করোনাকে ভয় না পাওয়াই পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Advertisement

সোমবারের বৈঠকে প্রধানমন্ত্রী জানিয়েছিলেন করোনা নিয়েই চলতে হবে। তাঁর সেই কথার রেশ ধরে বাংলার সংক্রমিতদের খতিয়ান তুলে ধরলেন মুখ্যমন্ত্রী। দেশের বড় দশটি রাজ্যের মধ্যে তুলনামূলকভাবে বাংলার পরিস্থিতি এখনও ভাল। সাংবাদিক বৈঠকে এমনটাই দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, “রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১০ জন। করোনায় মৃৃত্যু হয়েছে ৮ জনের। গতকাল রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৬৩ জন। আজ তা বেড়ে হয়েছে ২ হাজার ১৭৩। রাজ্যের সরকারি কোয়ারেন্টাইনে রয়েছেন ৬হাজার ৯৭৮জন। সেখান থেকে ছাড়া পেয়েছেন ২১ হাজার ২২জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৪ হাজার ২৯৬ জন। সেখান থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮হাজার ১৯৯জন।”

রাজ্যে মোট ৫২ হাজার ৬২২ জনের করোনা পরীক্ষা করা হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রসচিব। আলাপন বন্দ্যোপাধ্যায় আরও বলেন, “রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ২৮ শতাংশ।” তাই মারণ ভাইরাসের সংক্রমণকে ভয় না পেয়ে এই পরিস্থিতিতেও রাজ্যবাসীকে লড়াই চালিয়ে যাওয়ার বার্তা দেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে আজ আন্তর্জাতিক নার্স দিবসে নার্সদের কাজের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,”সমস্ত স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা নিশ্চিত করতেই হবে। নতুন স্বাস্থ্যসচিবের সেই বিষয়ে নজর দেওয়া প্রয়োজন। নার্স, চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা আমাদের গর্ব।”

[আরও পড়ুন:ত্রাণ বিলি নিয়ে সিপিএম-তৃণমূল সংঘর্ষে উত্তপ্ত টিটাগড়, ভাঙচুর তড়িৎ তোপদারের গাড়ি]

তবে এদিনের বৈঠকে বারংবার মুখ্যমন্ত্রী লকডাউনের নিয়ম রাজ্য কড়াভাবে পালন করার কথা তুলে ধরেন। প্রয়োজনে পুলিশকে কঠোর পদক্ষেপ নেওয়ারও নির্দেশ দেন। তবে ২১ মে-র পর থেকে রাজ্যে বেশ কিছু স্থানে লকডাউনের নিয়ম শিথিল করার কথাও ঘোষণা করেন তিনি।

[আরও পড়ুন:লকডাউন নিয়ে দিল্লিবাসীর মতামত চাইলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল]

The post রাজ্যে নতুন করে আক্রান্ত ১১০, আট জনের মৃত্যু, জানালেন স্বরাষ্ট্রসচিব appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement