shono
Advertisement
Local Train

কমছে লোকাল ট্রেনের স্টপেজের সময়! বাড়বে যাত্রী ভোগান্তি?

Published By: Tiyasha SarkarPosted: 10:54 AM Oct 18, 2024Updated: 01:42 PM Oct 18, 2024

সুব্রত বিশ্বাস: লোকাল ট্রেনের নিত্যযাত্রীদের জন্য দুঃসংবাদ। এবার ট্রেনের স্টপেজের সময়সীমা হচ্ছে ৩০ সেকেন্ড। অর্থাৎ প্রতি স্টেশনে ঘড়ির কাঁটা মেপে ৩০ সেকেন্ড দাঁড়াবে ট্রেন। ফলে যাত্রীদের ভোগান্তি বাড়বে বলেই মনে করা হচ্ছে।

Advertisement

লোকাল ট্রেনে বহু মানুষের ভরসা। পেটের তাগিদে নিয়মিত দূর-দূরান্তের মানুষ ট্রেনে কয়েকঘণ্টা সফর করে পৌঁছন কলকাতায়। একটা ট্রেন মিস মানেই ভোগান্তি। রেলের নয়া নিয়মে এই ভোগান্তি যে বাড়বে তা বলাই বাহুল্য। কিন্তু বিষয়টা ঠিক কী? জানা গিয়েছে, এতদিন শিয়ালদহ ডিভিশনে ট্রেন প্রতি স্টেশনে ৪০ থেকে ৫০ সেকেন্ড দাঁড়াত। অর্থাৎ যাত্রীরা ওঠা-নামার জন্য ওই সময়টা পেতেন। কিন্তু আজ অর্থাৎ শুক্রবার থেকে স্টপেজের সময় বেঁধে দেওয়া হচ্ছে ৩০ সেকেন্ড। অর্থাৎ এবার মাত্র ৩০ সেকেন্ডেই ওঠা-নামা করতে হবে যাত্রীদের। কারণ, হিসেবে জানানো হয়েছে, বেশি সময় দাঁড়ানোর গন্তব্যে পৌঁছতে দেরি করছে লোকালগুলি।

অফিস টাইমে অধিকাংশ ট্রেনই প্রবল ভিড় হয়। ৪০ থেকে ৫০ সেকন্ডেও অনেকসময় যাত্রীরা উঠতে পারেন না। ট্রেন মিস হয়। সেখানে সময় আরও কমে গেলে সমস্যা বাড়বে বলেই মনে করছেন নিত্যযাত্রীরা। যদিও রেলের একাংশের দাবি, লোকাল ট্রেনের স্টপেজের সময়সীমা বরাবরাই ৩০ সেকেন্ড। অনেকের ধারণা, খাতায় কলমে ৩০ সেকেন্ড থাকলেও ট্রেনগুলো আরেকটি একটু বেশি সময় দাঁড়াতো, তবে এবার কড়া ভাবে মেনে চলা হবে সময়সীমা। তাই সময় কমার বিষয়টা আদৌ কতটা যুক্তিযুক্ত তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকাল ট্রেনের নিত্যযাত্রীদের জন্য দুঃসংবাদ। এবার লোকাল ট্রেনের স্টপেজের সময়সীমা হচ্ছে ৩০ সেকেন্ড।
  • অর্থাৎ প্রতি স্টেশনে ঘড়ির কাঁটা মেপে ৩০ সেকেন্ড দাঁড়াবে ট্রেন। ফলে যাত্রীদের ভোগান্তি বাড়বে বলেই মনে করা হচ্ছে।
Advertisement