shono
Advertisement

Subiresh Bhattacharya: আরও বিপাকে সুবীরেশ ভট্টাচার্য, এবার গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলায় CBI হেফাজত

এর আগে নবম-দশম নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে ছিলেন সুবীরেশ।  
Posted: 12:15 PM Dec 17, 2022Updated: 12:43 PM Dec 17, 2022

গোবিন্দ রায়: এবার এসএসসি গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই হেফাজতে সুবীরেশ ভট্টাচার্য। তাঁকে ৫ দিনের সিবিআই হেফাজত নির্দেশ দিয়েছে আলিপুর বিশেষ সিবিআই আদালত। আগামী ২২ ডিসেম্বর ফের আদালতে পেশ করা হবে তাঁকে। এর আগে নবম-দশম নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে ছিলেন সুবীরেশ।  

Advertisement

গত বৃহস্পতিবার এসএসসি মামলায় (SSC Scam) কলকাতা হাই কোর্টে অস্বস্তিতে পড়েন কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য। জামিনের আবেদন করা হলে কোনও নির্দেশ দেয়নি আদালত। নির্দেশ দিল না বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি অজয় কুমার গুপ্তর ডিভিশন বেঞ্চ। জানতে চাওয়া হয়, তদন্ত কোন পর্যায়ে আছে? কতদিন লাগতে পারে? আর এই তদন্তের জন্য সুবীরেশ ভট্টাচার্যকে হেফাজতে রাখার প্রয়োজন আছে কি? দুর্নীতিতে কী ভূমিকা রয়েছে সুবীরেশ ভট্টাচার্যর? তার বিরুদ্ধে আর কোন মামলা বিচারাধীন আছে কি?

[আরও পড়ুন: ঘরছাড়া লালনের ‘টপি’, পোষ্যকে ফিরে পেতে পুলিশের দ্বারস্থ স্ত্রী ও মেয়ে]

সুবীরেশ ভট্টাচার্যের হয়ে আইনজীবী জানান, ৮৮ দিন জেলে রয়েছেন, ৫ বার সিবিআইয়ের সামনে হাজিরা দিয়েছেন, FIR এ তাঁর নাম ছিল না। সব রকম সহযোগিতা করেছেন তিনি। চার্জশিটও দাখিল হয়ে গেছে। এরপর সুবীরেশের সর্বোচ্চ সাজার মেয়াদ ৭ বছর, তদন্তে দেরি হচ্ছে এই অভিযোগ থাকলে সাড়ে তিন বছর পরে আসুন। সুবীরেশ ভট্টাচার্যর আইনজীবীকে উদ্দেশ্য করে মন্তব্য বিচারপতি জয়মাল্য বাগচীর। সুবীরেশ ভট্টাচার্যর বিরুদ্ধে কী পদক্ষেপ করেছেন? তা জানতে চায় কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। নবম-দশম দুর্নীতি মামলায় হেফাজতে রয়েছেন সুবীরেশ ভট্টাচার্য। এবার গ্রুপ-সি মামলাতে Production Warrant জারি করেছে নিম্ন আদালত। ২২ ডিসেম্বর শুনানি। সেদিন তাকে নিম্ন আদালতে পেশ করবে জেল কর্তৃপক্ষ, জানাল সিবিআই।

বিচারপতি গঙ্গোপাধ্যায় সিবিআই বিচারকের ভূমিকায় ক্ষোভপ্রকাশ করেন। তিনি প্রশ্ন তোলেন, জেল থেকে আদালতের দূরত্ব ২ কিলোমিটারেরও কম। এত সময় কেন লাগবে? সুবীরেশ ভট্টাচার্যকে তিহার জেল থেকে নিয়ে আসা হবে নাকি? প্রশ্ন বিচারপতির। বিষয়টি নিয়ে দক্ষিণ ২৪ পরগনার জেলা বিচারকের রিপোর্ট তলব করেছেন তিনি। আদালতের উষ্মাপ্রকাশের দু’দিনের মাথায় আলিপুর বিশেষ সিবিআই আদালতে পেশ করা হয় সুবীরেশ ভট্টাচার্যকে। নবম-দশমের পর গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলায় ৫ দিন সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত।

[আরও পড়ুন: নবান্নে মুখোমুখি শাহ-মমতা, শুরু পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের বৈঠক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement