shono
Advertisement

Breaking News

‘লোকসভার টাকা তুলতে TET’, দাবি শুভেন্দুর, ‘মাথাটা পুরোপুরি গেছে’, খোঁচা কুণালের

টেট চলাকালীনই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল প্রশ্নপত্র। চলছে রাজনৈতিক টানাপোড়েন।
Posted: 04:09 PM Dec 24, 2023Updated: 06:10 PM Dec 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একবছরের মাথায় দ্বিতীয়বার প্রাথমিকের টেট (Primary TET) আয়োজন করল রাজ্য। রাজ্যজুড়ে মোট ৭৭৩টি পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষায় অংশগ্রহণ করলেন ৩ লক্ষের বেশি পরীক্ষার্থী। প্রশংসনীয়ভাবে এবার টেটের জন্য সুষ্ঠু এবং সুপরিকল্পিত বন্দোবস্ত করেছিল রাজ্য সরকার। যার সুবাদে কার্যত কোনওরকম হয়রানি ছাড়াই সফলভাবে সময়মতো পরীক্ষাকেন্দ্রে পৌঁছলেন পরীক্ষার্থীরা। কার্যত গোটা পরীক্ষা পর্বে সেভাবে প্রশাসনের বিরুদ্ধে কোনও অভিযোগ ওঠেনি।

Advertisement

তবে পরীক্ষা শুরুর ঘণ্টাখানেক বাদে সোশাল মিডিয়ায় একটি প্রশ্নপত্র ভাইরাল হয়ে যায়। যা নিয়ে টানাপোড়েন শুরু হয়েছে। পরীক্ষার্থীদের একাংশের দাবি টেটের প্রশ্নপত্রের A সেটের সঙ্গে ওই প্রশ্নপত্রের মিল রয়েছে। কিন্তু প্রশ্নপত্র যেহেতু পরীক্ষা শুরুর অনেক পরে সোশাল মিডিয়ায় এসেছে, তাই পরীক্ষা প্রক্রিয়ায় এর কোনও প্রভাব পড়ার কথা নয়। এ প্রসঙ্গে তৃণমূল রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলছেন, কিছু বিজেপি (BJP) এবং সিপিএমের (CPIM) লোকের ষড়যন্ত্রে এটা হতে পারে। এটা রাজ্যকে বদনাম করার চেষ্টা।

[আরও পড়ুন: বিতর্কের আবহেই সমাবর্তন যাদবপুরে, উপাচার্যের উপস্থিতিতেও সার্টিফিকেট দিলেন প্রো ভিসি]

এদিকে পরীক্ষার দিনও তৃণমূলকে টেট নিয়ে আক্রমণ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর দাবি,”শুধু পরীক্ষাই হচ্ছে। নিয়োগ হবে না। ২০১৭ সালের টেটে নিয়োগ হয়নি। ২০২২ সালের টেটে নিয়োগ হয়নি। এবারেও হবে না। এই টেট হচ্ছে শুধু লোকসভা ভোটের টাকা তোলার জন্য।” বিরোধী দলনেতা বলছেন, “রাজ্য সরকার বেকারদের অহেতুক হাজার টাকা করে খরচ করাল। ফর্ম পূরণের সময় ৫০০ টাকা আর আজ পরীক্ষাকেন্দ্রে যাওয়া, খাওয়াদাওয়ায় আজ ৫০০ টাকা করে খরচ হবে। তৃণমূল সরকার বেকারদের পকেট থেকে হাজার টাকা করে বের করে নিল।” শুভেন্দুর আরও অভিযোগ,”টেটে সেটিং হয়ে আছে। তৃণমূল নেতাদের আত্মীয়দের মোবাইল নিতে পরীক্ষা দিতে দেওয়া হচ্ছে।”

[আরও পড়ুন: ফের রক্তাক্ত কাশ্মীর, আজান দেওয়ার সময় জঙ্গিদের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার]

শুভেন্দুর এই খোঁচার জবাবে পালটা খোঁচাই দিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। বস্তুত বিরোধী দলনেতাকে ‘উন্মাদ’ বলে কটাক্ষ করেছেন কুণাল। তাঁর বক্তব্য,”একদিন আগেই শুভেন্দু বলেছেন রাজ্যে শীত পড়ছে না সেটার জন্যও তৃণমূল দায়ী। ওর মাথাটা পুরোপুরি গেছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement