পঞ্চায়েত ভোটে TMC-কে বিশেষ সুবিধা দিচ্ছে ব্লক প্রশাসন! অভিযোগে তুলে আদালতে যাচ্ছেন শুভেন্দু

06:52 PM Nov 29, 2022 |
Advertisement

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পঞ্চায়েত নির্বাচন নিয়েও এবার আদালতের দ্বারস্থ হতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ভোটের আগে পঞ্চায়েতের সর্বনিম্ন স্তরে পুনর্বিন্যাস হচ্ছে। সেই পুনর্বিন্যাস ও আসন সংরক্ষণ নিয়ম মেনে হচ্ছে না বলে অভিযোগ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। এই নিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠিও দিয়েছিলেন তিনি। কিন্তু তাদের জবাবে মোটেও সন্তুষ্ট নন বিরোধী দলনেতা। তাই এবার আইনি পথে হাঁটতে পারে বিজেপি বিধায়ক, এমনটাই খবর দলীয় সূত্রে।

Advertisement

শুভেন্দু অধিকারীর অভিযোগ, আগামী পঞ্চায়েত ভোটের আগে আসন পুনর্বিন্যাস ও সংরক্ষণে অনিয়ম হয়েছে। পঞ্চায়েত স্তরে তপসিলি জাতি ও উপজাতি সংক্রান্ত তথ্যে গরমিল করার সুযোগ রয়েছে ব্লক প্রশাসনের। আর এই কাজ তারা করছে রাজ্যের শাসকদলকে সাহায্য করতে। এ নিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠিও দিয়েছিলেন তিনি। তার প্রেক্ষিতে জবাবও দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। তাতেও সন্তুষ্ট নন বিরোধী দলনেতা।

[আরও পড়ুন: মিনাখাঁ, কেশপুরে বিস্ফোরণের তদন্ত করবে এনআইএ? সিদ্ধান্ত কেন্দ্রের উপর ছাড়ল হাই কোর্ট]

এদিন সাংবাদিক সম্মেলন করেও এনিয়ে প্রশ্ন তুলেছেন শুভেন্দু। তাঁর কথায়, “একটু আগে টুইট করেছি। ইসি দ্বারা প্রকাশিত সংরক্ষণের নিয়ম মানা হয়নি, এই অভিযোগের ভিত্তিতে চিঠি দিয়েছিলাম। আমায় জবাবি চিঠি দেওয়া হয়ছে। কিন্তু সেই জবাব সন্তোষজনক নয়। মুখ্যমন্ত্রী যেহেতু পঞ্চায়েত নির্বাচন দ্রুত করতে চায় তাই রোস্টার দ্রুততর করতে গিয়েই এই গরমিল। আমরা আইনি পথে যাব।”

Advertising
Advertising

 

যদিও বিজেপি বিধায়কের অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। বিরোধী দলনেতা আদালতে গেলে নিজেদের মত সেখানেই জানাবে বলে জানিয়েছে রাজ্যের শাসকদল। 

[আরও পড়ুন: সাবিত্রীর মন্তব্যে উত্তাল বিধানসভা, তবুও মোদি-শাহকে নিয়ে নিজের অবস্থানে অনড় TMC বিধায়ক]

Advertisement
Next