shono
Advertisement

গীতাপাঠের আসরের দিনই TET, ‘হিন্দু বিরোধী সরকারের ষড়যন্ত্র’, খোঁচা শুভেন্দুর

অভিযোগ মানতে নারাজ রাজ্যের শাসকদল তৃণমূল।
Posted: 01:36 PM Dec 07, 2023Updated: 01:36 PM Dec 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৮ ডিসেম্বরের বদলে প্রাথমিক টেট হবে ২৪ ডিসেম্বর। লক্ষ কণ্ঠে গীতাপাঠ আসরের পূর্ব নির্ধারিত দিনেই হবে চাকরির পরীক্ষা। আচমকা পরীক্ষার দিন পরিবর্তন নিয়ে সরব হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর খোঁচা, “এই সরকার সম্পূর্ণ হিন্দুবিরোধী। ইচ্ছা করে পূর্বঘোষিত কর্মসূচির দিন ফেলা হয়েছে পরীক্ষা।” যদিও অভিযোগ মানতে নারাজ রাজ্যের শাসকদল তৃণমূল।

Advertisement

২৪ ডিসেম্বর গীতা জয়ন্তী উপলক্ষে ব্রিগেডে তিন ঘণ্টার এই অনুষ্ঠানে গীতার প্রধান ৫টি অধ‌্যায় পাঠ করা হবে। অন্তত ১ লক্ষ সমবেত কণ্ঠে গীতাপাঠ হবে। ব্রিগেডে এই ধর্মীয় সমাবেশ গেরুয়া পন্থী সংগঠন অখিল ভারতীয় সনাতন সংস্কৃতি পরিষদ করলেও পিছনে পুরোপুরিভাবে রয়েছে বিজেপি ও সংঘ পরিবার। আয়োজক সংগঠনের দাবি, মোট ৩৬০০ হিন্দুত্ববাদী সংগঠন এই কর্মসূচিতে যোগ দেবে। ওইদিন ব্রিগেডে পুরীর শংকরাচার্য নিশ্চলানন্দ সরস্বতী ও দ্বারকার শংকরাচার্য সদানন্দ সরস্বতীর উপস্থিত থাকার কথা। এদিকে ৮ ডিসেম্বর প্রাইমারি টেট হওয়ার কথা ছিল। কয়েক দিন আগে বিজ্ঞপ্তি জারি করে পর্ষদ জানায়, পরীক্ষার দিন বদল করে ২৪ ডিসেম্বর করা হয়েছে।

[আরও পড়ুন: ‘মোদিজি বলে মানুষের থেকে দূরে সরিয়ে দেবেন না, আমি শুধুই মোদি’, বলছেন প্রধানমন্ত্রী]

এতেই আপত্তি জানিয়েছেন বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। বলেন, “পূর্বঘোষিত কর্মসূচির দিন ইচ্ছা করে পরীক্ষা রাখা হয়েছে। যাতে গীতা পড়তে লোক না যায়, গাড়ি ঘোড়া না পায়, সেই জন্য এটা করেছে।” শুভেন্দুর খোঁচা, “এই সরকার সম্পূর্ণ হিন্দুবিরোধী। তোষণের রাজনীতি করে ভোটব্যাঙ্কের জন্য। সংখ্যালঘুদের উপকার চায় না। তাদের এগুলো দেখিয়ে দরদী সাজার চেষ্টা করে। ভোট পাওয়ার জন্য এসব করে। এটাই আসল কারণ। হিন্দু বিরোধী সরকার।”

[আরও পড়ুন: ভুয়ো জব কার্ডে শীর্ষে উত্তরপ্রদেশ, ‘সব হিসাব পালটে দেব’, চাপে পড়ে হুঙ্কার মন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement