shono
Advertisement

বাজেট অধিবেশন শুরুর দিনই অশান্তি, বিধানসভার সামনে বিক্ষোভ SLST প্রার্থীদের

কড়া হাতে বিক্ষোভ দমন পুলিশের, টেনেহিঁচড়ে বিক্ষোভকারীদের সেখান থেকে সরানো হল।
Posted: 02:18 PM Feb 05, 2024Updated: 03:44 PM Feb 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য বিধানসভায় (West Bengal Assembly) বাজেট অধিবেশন শুরুর দিনই বেনজির বিক্ষোভ। বিধানসভার ঠিক বাইরে বিক্ষোভে শামিল হলেন SLST চাকরিপ্রার্থীরা।  নিরাপত্তার স্বার্থে বিক্ষোভ দমনে কড়া পুলিশ (Police)। টেনেহিঁচড়ে বিক্ষোভকারীদের প্রিজন ভ্যানে তোলা হল। পুলিশের ভূমিকায় অত্যন্ত ক্ষুব্ধ চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, ন্যায্য় চাকরির দাবিতে তাঁদের এই অভিযান। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান। কিন্তু তার আগে বিধানসভার বাইরেই পুলিশ যেভাবে তাঁদের প্রতিবাদ দমনে নেমেছে, তা অত্যন্ত নিন্দনীয়। 

Advertisement

ছবি: অরিজিৎ সাহা।

সোমবার থেকে শুরু হয়েছে বিধানসভার বাজেট অধিবেশন (Budget Session)। আগমী ৮ তারিখ বাজেট পেশ। গতবারের অধিবেশনে নজিরবিহীন অশান্তির কথা মাথায় রেখে এবার বিধানসভা চত্বরের নিরাপত্তা (Security) আরও বাড়ানো হয়েছে।  বসানো হয়েছে ব্যারিকেড। নিরাপত্তারক্ষীর সংখ্য়াও বেড়েছে। মন্ত্রী, বিধায়কদের নিজেদের পরিচয়পত্র দেখিয়ে বিধানসভায় প্রবেশ করতে হবে। এই মর্মে ১৬ দফা নির্দেশিকা সবাইকে জানিয়ে দেওয়া হয়েছে। বিধানসভার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, মুখ্যমন্ত্রী, বিধায়ক, শাসকদলের মুখ্য সচেতক, উপমুখ্য সচেতক এবং রাজ্য সরকারের সচিবরা প্রবেশ করবেন ৬ নম্বর গেট দিয়ে।

নিরাপত্তা বাড়ল বিধানসভায়। নিজস্ব চিত্র।

কিন্তু এত নিরাপত্তা বেষ্টনীর মাঝেও প্রথম দিনই SLST চাকরিপ্রার্থীদের প্রতিবাদে অশান্তির পরিবেশ বিধানসভার বাইরে। নিয়োগের দাবিতে তাঁরা পোস্টার, ব্যানার হাতে বিধানসভার সামনে এগিয়ে আসেন।

নিয়োগের দাবিতে পোস্টার, ব্যানার নিয়ে বিধানসভার বাইরে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের। ছবি: অরিজিৎ সাহা।

কিন্তু পুলিশ তাঁদের হঠিয়ে দেয়। বিধানসভা চত্বর থেকে সরিয়ে দেওয়া হয়। তবে পুলিশের এই কড়া ‘অ্যাকশন’ যথেষ্ট নিন্দার ঝড় তুলেছে।

[আরও পড়ুন: বাজবলের মোক্ষম জবাব, আগ্রাসী অলরাউন্ড পারফরম্যান্সে ইংল্যান্ডকে হারিয়ে সমতায় ফিরল ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement