বৃষ্টির মাঝেই শীতপ্রেমীদের জন্য সুখবর! চলতি সপ্তাহে ৫ ডিগ্রি নামতে পারে পারদ

11:07 AM Dec 08, 2023 |
Advertisement

নিরুফা খাতুন: মিগডাউমের জেরে বৃহস্পতিবার দিনভর বৃষ্টিতে ভেসেছে গোটা বাংলা। শুক্রবার সকাল থেকেও মুখভার আকাশের। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে এই বৃষ্টিতে মন খারাপ শীতবিলাসীদের। এই পরিস্থিতিতে সুখবর শোনালো হাওয়া অফিস। জানাল, এদিন আকাশের মেঘলা থাকলেও বৃষ্টির বিশেষ সম্ভাবনা নেই। সপ্তাহান্তে ফের ফিরবে শীতের আমেজ। আগামী সপ্তাহ থেকে শীত শুরু হবে বাংলায়।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শুক্রবার সকালের দিকে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। তবে বৃষ্টির সম্ভাবনা বিশেষ নেই। কোথাও বৃষ্টি হলেও তা খুবই সামান্য। বিকেল থেকেই বইবে উত্তর-পশ্চিমের বাতাস। ক্রমশ উত্তুরে হাওয়ার প্রভাব বাড়বে। মেঘ কেটে গেলেই শীতের শুরু হবে বাংলায়। আগামী তিনদিনে রাতের তাপমাত্রা সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে। শীতের আমেজ ফিরবে কলকাতায়ও। তবে এদিনও বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচজেলায়। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। সিকিমে হালকা তুষারপাতের সম্ভাবনাও হয়েছে বলে খবর।

[আরও পড়ুন: Madan Mitra: মাঝরাতে আচমকা তীব্র শ্বাসকষ্ট ও বুকে ব্যথা, CCU-তে পাঠানো হল মদন মিত্রকে]

তাপমাত্রা নামবে দেশের বিভিন্ন রাজ্যে। উত্তর-পশ্চিম ভারতে আগামী দুদিনে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা নামতে পারে। পূর্ব ভারতের রাজ্যগুলিতে তাপমাত্রা নামতে পারে তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুদিন বিহার, ঝাড়খণ্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশার সর্তকতা। কুয়াশা থাকবে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড়, দিল্লি, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও কুয়াশা। অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যাণ্ড, ত্রিপুরায় কুয়াশার সম্ভাবনা।

[আরও পড়ুন: অভিষেকের দপ্তরের হস্তক্ষেপ, দুদিন পর এসএসকেএমে ভর্তি কোচবিহারের রোগিণী]

Advertisement
Next