Advertisement

পাচার হয়ে যাচ্ছে ভ্যাকসিন! হাওড়ায় রেলের টিকাকরণ কেন্দ্রের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ

07:49 PM Jun 24, 2021 |
Advertisement
Advertisement

সুব্রত বিশ্বাস: নাম লিখিয়েও মিলছে না করোনা ভ্যাকসিন! প্রশ্ন করলে দেওয়া হচ্ছে নানা অজুহাত। আসলে অন্য কোথাও পাচার হয়ে যাচ্ছে টিকা। এবার হাওড়ায় রেলের টিকাকরণ কেন্দ্রের বিরুদ্ধে উঠছে এমন অভিযোগ। ফলে ক্ষোভে ফেটে পড়েছেন স্থানীয় মানুষজন। 

Advertisement

[আরও পড়ুন: করোনা নয়, দেওয়া হয়েছে BCG বা হামের টিকা! কসবার ভুয়ো টিকাকরণ কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য]

রাজ্যের শাসকদলের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই করোনা প্রতিষেধক দেওয়া নিয়ে পক্ষপাতিত্বমূলক আচরণ করার অভিযোগ উঠছিল। এবারে সেই একই অভিযোগ উঠল হাওড়ায় রেলের একটি টিকাদান কেন্দ্রের বিরুদ্ধে। করোনার ভ্যাকসিন দেওয়া নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগে হাওড়ার রামকৃষ্ণপুরে পূর্ব রেলের বিবেকানন্দ মেডিটেশান সেন্টারে বিক্ষোভ দেখিয়েছেন স্থানীয়রা। অভিযোগ, কোউইন অ্যাপে করোনা প্রতিষেধক নেওয়ার বুকিং করার পরেও নির্ধারিত স্বাস্থ্যকেন্দ্রে নির্দিষ্ট সময়ে পৌঁছানোর পরেও মিলছে না ভ্যাকসিন। টিকা নেওয়ার লাইনে যাঁরা দাঁড়িয়ে রয়েছেন তাঁদের আটকে বাইরে থেকে টোকেন নিয়ে আসা মানুষদের ভ্যাকসিন দেওয়া হয় বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের একাংশের। এই বিষয়ে পুলিশের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছেন অভিযোগকারীদের অনেকেই।

রাজেন্দ্র কুমার নামে এক ব্যক্তির অভিযোগ, এই ভ্যাকসিন বাইরে বিক্রি হয়ে যাচ্ছে ফলে মানুষজন রেজিস্ট্রি করেও টিকা পাচ্ছেন না। রেল এই মুহূর্তে বাইরের লোকজনকে টিকা দিচ্ছে না বলে জানিয়েছেন পূর্ব রেলের প্রিন্সিপ্যাল সিএমডি রুদ্রেন্দু ভট্টাচার্য। তিনি বলেন, “বহিরাগতদের জন্য এখনও রেলকে ভ্যাকসিন জোগান দিচ্ছে না রাজ্য। শুধু রেলকর্মী ও তাঁদের পরিবারের সদস্যদের জন্য এখন টিকা দিচ্ছে রেল। কীভাবে মানুষ নাম নথিভুক্ত করছে তা দেখতে হবে। পাশাপাশি আগে রেলের হাসপাতালে যে বহিরাগতরা প্রথম ডোজ টিকা নিয়েছেন, এখন তারাও রেল হাসপাতাল থেকে টিকা নিতে পারবেন না, যতক্ষণ রাজ্য বহিরাগতদের টিকার জোগান না দিচ্ছে ততক্ষণ এই নিয়ম চলবে।”

[আরও পড়ুন: কথা রাখলেন মমতা, মন্ত্রিসভায় অনুমোদন পেল পড়ুয়াদের ১০ লক্ষ টাকা ঋণ দেওয়ার প্রকল্প]

Advertisement
Next