Anis Khan: আনিস কার? রাজনৈতিক ‘দড়ি টানাটানি’র মাঝে ঐশীকে আক্রমণ দেবাংশুর

07:35 PM Feb 21, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমতার নিহত ছাত্রনেতা আনিস খান (Anis Khan) কোন রাজনৈতিক দলের সমর্থক? এ নিয়ে বাংলার রাজনৈতিক মহলে কার্যত ‘দড়ি টানাটানি’র খেলা শুরু হয়ে গিয়েছে। আলিয়া বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তিনি বামপন্থী ছাত্র সংগঠন আইএসএফের সদস্য ছিলেন। নানা আন্দোলনের তিনি পরিচিত মুখ। শনিবার মৃত্যুর পর আব্বাস সিদ্দিকীর দল আইএসএফের (ISF) বিধায়ক নওশাদ সেখানে গিয়ে দাবি করেছিলেন, আনিস তাঁদের দলের সমর্থক। ছাত্র সংগঠনের দায়িত্ব দেওয়ার পরিকল্পনা ছিল আইএসএফের। এরপর একে একে বিভিন্ন রাজনৈতিক দলই তাঁকে নিজেদের সমর্থক বলে দাবি করে মৃত্যুর সুবিচার চেয়ে সরব হয়েছে। তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় শোরগোল। এসএফআই সভানেত্রী ঐশী ঘোষের মন্তব্য নিয়ে এবার তাঁকে বিঁধলেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য।

Advertisement

আনিসের মৃত্যুর প্রতিবাদে সবচেয়ে বেশি সরব এসএফআই (SFI)। ২ দিন ধরে তারা রাজ্যজুড়ে প্রতিবাদ মিছিল করেছে। আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন তিনি এই বামপন্থী ছাত্র সংগঠনেরই সক্রিয় সদস্য ছিলেন। সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী জানান, আনিস তাঁদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন। ফোনে কথাবার্তা হত। ভোটের সময়ও তৃণমূলের হয়ে কাজ করেছেন। একই দিনে ছাত্র পরিষদ আবার আনিসের মৃত্যুর প্রতিবাদে পথে নেমে পুলিশি বাধার মুখে পড়ে। সবমিলিয়ে, নিহত ছাত্রনেতার রাজনৈতিক দল নিয়ে টানাপোড়েন চলছে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: দাদার নজর এড়িয়ে হবু বউদির সঙ্গে প্রেম ও সহবাস, বিয়ের পরই শ্রীঘরে ভাই]

কিন্তু নিহতের আবার দল কীসের? এই প্রশ্ন তুলেও অনেকে সোশ্যাল মিডিয়ায় সরব। তার মধ্যে অন্যতম অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। তাঁর মত, নিহতের দল না দেখে সুবিচারই কাম্য। একইভাবে দোষীদের রাজনৈতিক পরিচয় না দেখে নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত। তাঁর এই টুইটের উত্তর দিয়ে এসএফআইয়ের সভানেত্রী ঐশী ঘোষ পালটা প্রশ্ন তোলেন, ”হত্যাকারীর আর নিহত-র দল টা শুধু বেছে বেছে নিষ্প্রয়োজন কেন হয়ে যায়, এটা বুঝতে পারলাম না। এই ব্যাপারে অপরাধীরা এক রাজনৈতিক দলের লোকজন, তাদের দলের নাম টা উচ্চারণ করতে এত সবার দ্বিধা কেন?” বোঝাই যায়, ঐশী এখানে আইএসএফের কথা বলতে চেয়েছেন, যাঁরা একুশের নির্বাচনে সিপিএম নেতৃত্বাধীন সংযুক্ত মোর্চা জোটের শরিক।

Advertising
Advertising

[আরও পড়ুন: ঋদ্ধিমানকে হুমকির খবরে বিস্মিত! সৌরভের হস্তক্ষেপের দাবি তুললেন শাস্ত্রী]

এবার তা নিয়ে ঐশীকে বিঁধলেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য (Debangshu Bhattacharya)। আনিস খানের আগের একটি ছবি টুইট করে দেবাংশুর বক্তব্য, আনিস সংযুক্ত মোর্চারও বিরোধী ছিল, তাদের মসুবিধাবাদী’ বলে মনে করতেন। তাঁর ছবির ব্যানার অন্তত তেমনই বলছে। তাই ঐশীর প্রতি তাঁর বক্তব্য, ”একজন ছাত্রী হিসেবে এখন ছাত্রের হত্যার প্রতিবাদ করো, তদন্ত দাবি করো।” পাশাপাশি একুশের বিধানসভা ভোটে সিপিএমের শূন্য আসন সংখ্যা নিয়েও তাঁর খোঁচা, ”শূন্যের নিচে কিন্তু সংখ্যা নেই…।” 

Advertisement
Next