shono
Advertisement

Abhishek Banerjee at CBI Office: সিবিআইয়ের তলবে সাড়া, নিজাম প্যালেসে হাজির ‘আত্মবিশ্বাসী’ অভিষেক

এদিনই হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন অভিষেক।
Posted: 11:01 AM May 20, 2023Updated: 12:41 PM May 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআইয়ের তদন্তে পূর্ণ সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন। আর সেই প্রতিশ্রুতি মতোই শনিবার সকাল ১০.৫৮ মিনিটে নিজাম প্যালেসে পৌঁছে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যথেষ্ট আত্মবিশ্বাসের সঙ্গেই দপ্তরের ভিতর ঢোকেন তিনি।

Advertisement

অভিষেকের হাজিরার জন্য কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় নিজাম প্যালেসকে। কেন্দ্রীয় বাহিনীর জওয়ান, কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকে ছয়লাপ সিবিআই দপ্তর। শনিবার সকালে ডিসি সাউথের নেতৃত্বে কলকাতা পুলিশের একটি দল নিজাম প্যালেসের নিরাপত্তা খতিয়ে দেখে। সূত্রের খবর, অভিষেককে জিজ্ঞাসাবাদের জন্য চার সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। তাঁরাই জিজ্ঞাসাবাদ করবেন অভিষেককে।

[আরও পড়ুন: মমতাকে সই করা গ্লাভস উপহার মার্টিনেজের, সোশ্যাল মিডিয়ায় দিলেন কলকাতার জন্য বার্তা]

তবে এদিন নিজাম প্যালেসে হাজিরার আগেই কলকাতা হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তৃণমূল সাংসদ। শীর্ষ আদালতে স্পেশ্যাল লিভ পিটিশন দাখিল করেন তিনি। এই মামলায় সোমবার জরুরি ভিত্তিতে শুনানির আরজিও জানিয়েছেন তিনি।

নিয়োগ সংক্রান্ত মামলায় ধৃত কুন্তল ঘোষ দাবি করেছিলেন, তাঁকে অভিষেকের নাম বলতে চাপ দিচ্ছে সিবিআই-ইডি। চিঠির মাধ্যমে আদালতে অভিযোগও জানান কুন্তল। সেই সংক্রান্ত মামলাতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করতে পারে বলেই জানিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মামলা থেকে অব্যাহতি পেতে সুপ্রিম কোর্টে যান অভিষেক। কিন্তু শীর্ষ আদালতের (Supreme Court) নির্দেশে মামলাটি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বদলে বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে যায়। তাতেও রায় বদল হয়নি। পালটা ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন অভিষেক। সেখানেও আগের রায় বহাল থাকে। এরপরই এই মামলায় হাই কোর্টের নির্দেশ মেনে অভিষেককে তলব করে সিবিআই। যার জেরে নবজোয়ার কর্মসূচি থামিয়েই বাঁকুড়া থেকে কলকাতা ফেরেন তিনি। আর এদিন নির্ধারিত সময়েই পৌঁছে যান নিজাম প্যালেসে। 

[আরও পড়ুন: ‘বিতর্কিত’ কাশ্মীরে জি-২০ বৈঠকে নারাজ চিন, ‘আমাদের ইচ্ছে’, জবাব ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement