shono
Advertisement

জল্পনায় জল ঢেলে ইডির তলবে সাড়া, ফাইল হাতে সিজিও কমপ্লেক্সে হাজির নুসরত জাহান

ফ্ল্যাট দুর্নীতি মামলায় তাঁকে তলব করেছিল ইডি।
Posted: 10:55 AM Sep 12, 2023Updated: 12:00 PM Sep 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমস্ত জল্পনায় জল ঢেলে ফ্ল্যাট দুর্নীতি মামলায় ইডির তলবে হাজিরা দিলেন তৃণমূলের সাংসদ-অভিনেত্রী নুসরত জাহান (Nusrat Jahan)। মঙ্গলবার ফাইলপত্র নিয়ে নির্ধারিত সময়ের আগেই সল্টলেকের (Salt Lake)সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান তিনি। একেবারে ডি-গ্ল্যাম লুকে তাঁকে দেখা গেল এদিন।  ফ্ল্যাট কেনার নামে কোটি কোটি টাকা আর্থিক দুর্নীতিতে নাম জড়িয়েছে বসিরহাটের তারকা সাংসদের। গত সপ্তাহে তাঁকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য নোটিস পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। সেই তলবে সাড়া দিয়ে মঙ্গলবার তিনি পৌঁছে যান তদন্তকারী সংস্থার দপ্তরে। সঙ্গে সমস্ত নথিপত্র রয়েছে তাঁর। নুসরতের হাজিরা উপলক্ষে সিজিও কমপ্লেক্সে কড়া পাহারা।

Advertisement

মাসখানেক আগে বিজেপি (BJP) নেতা শঙ্কুদেব পণ্ডা কয়েকজনকে নিয়ে এক সন্ধেবেলা ইডি দপ্তরে পৌঁছে গিয়েছিলেন।  অভিযোগ, তৃণমূলের তারকা সাংসদ ((TMC MP) নুসরত জাহান সেভেন্থ সেন্স ইনফ্রাস্টাচারের ডিরেক্টর পদে থাকাকালীন ফ্ল্যাট দেওয়ার নাম করে প্রায় ২০ কোটি টাকার প্রতারণা করেছেন। এখন সেই টাকা ফেরত চান তাঁরা। ইডি যেন বিষয়টির তদন্তে নামে। নুসরত এরপর প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে জানান, তিনি এই দুর্নীতির সঙ্গে জড়িত নন। চাইলে নথি দিয়ে প্রমাণ করে দেবেন।

[আরও পড়ুন: জি-২০ সম্মেলনের যৌথ ঘোষণাপত্র, বৈঠক শেষে প্রথমবার মুখ খুলল চিন]

কিন্তু গত সপ্তাহে আচমকা ইডি নুসরতকে নোটিস পাঠিয়ে তলব করে। ইডির তরফে জানানো হয়, ফ্ল্যাট দুর্নীতি মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। তাই মঙ্গলবার ইডি দপ্তরে তলব করা হয়েছে। নুসরত অবশ্য তলবের খবর শুনে জানিয়েছিলেন, ”অবশ্যই যাব, সহযোগিতা করব।” সেই কথা রেখেই মঙ্গলবার সময়ের আগেই তিনি পাম অ্যাভিনিউর বাড়ি থেকে পৌঁছে গেলেন  সল্টলেকের সিজিও কমপ্লেক্সে। সঙ্গে ফাইলে নথিপত্র।

[আরও পড়ুন: মরক্কো‍য় থামছেই না মৃত্যুমিছিল, ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ৩০০০ ছুঁইছুঁই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement