shono
Advertisement

TMC Shahid Diwas: একুশের মঞ্চে INDIA জোটে শান অভিষেকের, বেঁধে দিলেন চব্বিশের ভোটের নয়া স্লোগান

স্মরণ করলেন সিপিএমের হাত থেকে তৃণমূলের ক্ষমতা কেড়ে নেওয়ার সময়।
Posted: 01:58 PM Jul 21, 2023Updated: 02:06 PM Jul 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৩ সালের একুশে জুলাইয়ের মঞ্চ থেকে চব্বিশের লোকসভা নির্বাচনকে (Lok Sabha Election) পাখির চোখ করে প্রাথমিক রূপরেখা ঠিক করবে বাংলার শাসকদল তৃণমূল, তা জানাই ছিল। আগেই বিয়াল্লিশে ৪২ টার্গেটের কথা জানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আর শুক্রবার, একুশে জুলাইয়ের মঞ্চ থেকে চব্বিশের নির্বাচনের নতুন স্লোগান বেঁধে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বললেন, ”আগামী ২৪এ ভারতে জিতছে কে? INDIA আবার কে?”

Advertisement

চব্বিশের নির্বাচনের বছর খানেক আগে থেকেই বিরোধী জোটের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। তৃণমূল (TMC)-সহ বিজেপি বিরোধী ২৬ টি দল মিলে তৈরি করেছে INDIA(ইন্ডিয়ান ন্যাশনাল ডেমোক্রেটিক ইনক্লুসিভ অ্যালায়েন্স)। মোদি সরকারকে উৎখাত করতে হাতে হাত রেখে লড়াইয়ের জন্য প্রস্তুত মমতা বন্দ্যোপাধ্যায়, সোনিয়া গান্ধী, নীতীশ কুমার, অরবিন্দ কেজরিওয়ালরা। INDIA’র সাফল্য নিয়ে নিশ্চিত তাঁরা সকলেই। ইতিমধ্যে পাটনা, বেঙ্গালুরুতে বিরোধীদের দুটি বৈঠকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনিও নিজের চোখে সব দেখেশুনে নিয়েছেন।

[আরও পড়ুন: ক্রীড়াজগতের ইতিহাসের সবচেয়ে বড় চুক্তি! এমবাপেকে ধরে রাখতে অবিশ্বাস্য প্রস্তাব পিএসজির]

আর এই পরিপ্রেক্ষিতে একুশের সভামঞ্চ থেকে চব্বিশের নির্বাচনের নতুন স্লোগান বেঁধে দিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বললেন, ”আগামী ২৪এ ভারতে জিতছে কে? INDIA আবার কে?” অর্থাৎ NDA’র বিরুদ্ধে ভোটে INDIA-কেই এগিয়ে রাখছেন অভিষেক। আর এই প্রসঙ্গে তিনি রাজ্যে পালাবদলের আগেকার সময়ে ফিরে গেলেন। তাঁর কথায়, ”২০১০-এর একুশে জুলাইয়ের কথা মনে পড়ে যাচ্ছে। ২০১১-তে সিপিএমের বিদায় খালি সময়ের অপেক্ষা ছিল। এবারও ভারতজুড়ে একটাই জয়ধ্বনি, ২০২৪-এ জিতবে কে? INDIA আবার কে? ভারতবর্ষের সঙ্গে লড়বে কে? INDIA আবার কে?”

[আরও পড়ুন: ভারতে নাশকতার ছক, আইসিস যোগে গ্রেপ্তার আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement