shono
Advertisement

TMC Shahid Diwas: একুশে জুলাই ফের ভিজছে কলকাতা, বৃষ্টি উপেক্ষা করেই ধর্মতলায় জনজোয়ার

বৃষ্টি মাথায় করেই কালীঘাটের বাড়ি থেকে রওনা মমতার।
Posted: 12:55 PM Jul 21, 2023Updated: 02:18 PM Jul 21, 2023

নিরুফা খাতুন: বৃষ্টিতে ভিজবে একুশে জুলাইয়ের কলকাতা। এমন পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। সেই পূর্বাভাস সত্যি করেই এদিন আকাশ ঢাকল কালো মেঘে। তবে বরুণ দেবের চোখ রাঙানি উপেক্ষা করেই কাতারে কাতারে তৃণমূল কর্মী-সমর্থকরা হাজির ধর্মতলায়। এমনকী বৃষ্টি মাথায় করেই কালীঘাটের বাড়ি থেকে বেরিয়ে পড়লেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 

Advertisement

গতবার বৃষ্টিতে ভিজেই একুশের মঞ্চ (TMC Shahid Diwas) থেকে জনতার উদ্দেশে ভাষণ দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিনও বেলা ১২টা নাগাদ কলকাতার একাধিক এলাকায় নামে বৃষ্টি। বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ একাধিক জেলায়। কলকাতা শহরে আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৮ থেকে ৮৮ শতাংশ। বৃষ্টি হলেও জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: একুশের মঞ্চ এবার ‘পার্থ’হীন, প্রেসিডেন্সি জেলে মনমরা দলের প্রাক্তন মহাসচিব]

দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি যেমন থাকবে, তেমন অন্যদিকে বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলায় বৃষ্টির পরিমাণ খানিকটা বেশি হবে বলে অনুমান আবহবিদদের। বর্ষাকালের স্বাভাবিক পরিবেশ বজায় থাকবে। আপাতত তাপমাত্রা উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হবে না।

হাওয়া অফিস এও জানিয়েছে, দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি রয়েছে। বেশকিছু জেলাতে ৫০ শতাংশের বেশি ঘাটতি বলে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর। আগামী পাঁচ থেকে সাত দিন বৃষ্টির পরিমাণ খুব বেশি হবে না। তবে ঘাটতি মেটার সম্ভাবনা আপাতত নেই। এদিকে আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের সব জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পরিমাণ বেশ কিছুটা বাড়তে পারে বলেই জানাচ্ছেন আবহবিদরা। দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে উপরের দিকের জেলাগুলিতে।

[আরও পড়ুন: একুশের সভা শুরুর আগেই তৃণমূল নেত্রীর নিরাপত্তায় গলদ! অস্ত্র নিয়ে বাড়ির গলিতে ঢোকার চেষ্টা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement