shono
Advertisement
TMC

২১ জুলাইয়ের আগে 'চায়ের আড্ডা' তৃণমূলের, মোদির 'চায়ে পে চর্চা'র পালটা?

শহিদ দিবসের আগের দিন 'চায়ের আড্ডা'য় মিলিত হবে তৃণমূলপন্থী একাধিক সোশাল মিডিয়া গ্রুপ। সুজাতা সদনে ঘণ্টা পাঁচেকের আড্ডায় উঠে আসতে পারে দিল্লির লড়াই জোরদার করার কৌশল।
Published By: Sucheta SenguptaPosted: 11:01 PM Jul 12, 2024Updated: 11:17 PM Jul 12, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বিজেপির শত চেষ্টা নস্যাৎ করে চব্বিশের লোকসভা নির্বাচনে দারুণ ফলাফল করেছে রাজ্যের শাসকদল। ৪২ টি আসনের মধ্যে ২৯টিতেই জয়ী হয়েছেন তৃণমূলের প্রার্থীরা। এহেন 'রেজাল্টে' মেগা উদযাপন হতে চলেছে ২১ জুলাই, শহিদ দিবসের (Shahid Diwas) মঞ্চে। এমনই জানিয়েছিলেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর শুক্রবার নতুন কর্মসূচির কথা জানা গেল তৃণমূল সূত্রে। শহিদ দিবসের আগের দিন 'চায়ের আড্ডা'য় মিলিত হবে তৃণমূলপন্থী একাধিক সোশাল মিডিয়া গ্রুপ। আড্ডার পাশাপাশি চলবে মত বিনিময়। তাতে যোগ দিতে সকলকে আহ্বান জানানো হয়েছে। আড্ডার স্থান, সময় সবই সোশাল মিডিয়া পোস্টে প্রকাশ করা হয়েছে। রয়েছে আয়োজকদের নাম ও যোগাযোগের নম্বরও।

Advertisement

প্রতি বছরই তৃণমূলপন্থী (TMC) সোশাল মিডিয়া গ্রুপগুলির সমবেত মিলনোৎসব হয়ে থাকে 'চায়ের আড্ডা'য়। এভাবেই সকলে একজায়গায় মিলিত হয়ে (Gathering) মত বিনিময় করেন। উঠে আছে বেশ কিছু পরামর্শ, যা পরবর্তী সময়ে দলকে আরও এগিয়ে যেতে সাহায্য করে। কিছু ভুলত্রুটি শুধরে নেওয়ার সুযোগও মেলে এই অনুষ্ঠানে। এবছরও তার ব্যতিক্রম হচ্ছে না। তৃণমূলের সোশাল মিডিয়া (Social Media) সংগঠনগুলি একত্রিত হচ্ছেন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিনে। আগামী শনিবার, ২০ জুলাই। ২১ জুলাইয়ের ঠিক আগের দিন। সোশাল মিডিয়া পোস্টে জানানো হয়েছে, হাজরার সুজাতা দেবী স্মৃতি সদনে সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত চলবে এই আড্ডা।

[আরও পড়ুন: ইজরায়েলের ‘বোমাবর্ষণে’ মৃত অন্তত ২৫! যুদ্ধের ভয়ংকরতম সপ্তাহ দেখল গাজা]

তবে এই 'চায়ের আড্ডা' যে নিছকই আড্ডা নয়, তা স্পষ্ট আড্ডার আমন্ত্রণপত্রে। তাতে লেখা - আগামী দিনে বাংলা থেকে দিল্লি পর্যন্ত ঐক্যবদ্ধ লড়াইয়ের সঙ্গী হতে এই উদ্যোগ।  মূল উদ্যোক্তা বিশিষ্ট সাংবাদিক তথা তৃণমূল নেতা কুণাল ঘোষ-সহ বেশ কয়েকজন। ঘণ্টা পাঁচেকের টানটান গল্প-আলোচনায় উঠে আসবে দলের খুঁটিনাটি বিষয়। বিশেষত লোকসভা ভোটে বাংলায় সংখ্যাগরিষ্ঠ আসন পাওয়ার পর দিল্লিতে কেন্দ্রকে চাপে ফেলতে নতুন নতুন কৌশল নিয়ে কথা বলতে পারেন বিশিষ্টরা।  

[আরও পড়ুন: ফের ভ্রান্তিবিলাস! ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে ‘পুতিন’ বললেন বাইডেন! ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ২১ জুলাইয়ের আগে 'চায়ের আড্ডা' তৃণমূলের।
  • আগামী শনিবার, ২০ জুলাই হাজরার সুজাতা দেবী স্মৃতি সদনে বসবে আড্ডা।
  • সোশাল মিডিয়া পোস্টে সকলকে আহ্বান জানানো হয়েছে।
Advertisement