Advertisement

বিজেপি বিরোধী জোট ভাঙার কাজ করছে তৃণমূল, অভিযোগ অধীরের

09:58 PM Oct 23, 2021 |

বুদ্ধদেব সেনগুপ্ত: বিজেপি বিরোধী জোট ভাঙতে তৃণমূলকে কাজে লাগাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাই বাংলার মুখ্যমন্ত্রী বিজেপিকে ছেড়ে এখন কংগ্রেসকে আক্রমণ করছেন। এমনটাই অভিযোগ কংংগ্রেস সংসদীয় দলের নেতা অধীর চৌধুরীর (Adhir Ranjan Chowdhury)।

Advertisement

প্রদেশ সভাপতির যুক্তি, একের পর এক দুর্নীতিতে তৃণমূল সরকার ও দল জড়িয়ে গিয়েছে। সিবিআই (CBI) ও ইডি (ED) তদন্ত করছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাত থেকে বাঁচতে রাজ্যের মুখ্যমন্ত্রী বিজেপির সঙ্গে গোপন বোঝাপড়া করে চলছেন বলে মনে করেন তিনি। তাঁর অভিযোগ, গত লোকসভা ভোটে ৩৭ শতাংশ ভোট পেয়ে নরেন্দ্র মোদি দেশের প্রধানমন্ত্রী হয়েছিলেন। সেখানে কংগ্রেস (Congress) ২০ ও তৃণমূল ৪ শতাংশ ভোট পেয়েছিল।

[আরও পড়ুন: ‘১০ বছর ধরে অত্যাচারিত গোয়াবাসী’, সফরের আগে বিজেপিকেই নিশানা মমতার]

বিরোধীদের দখলে ছিল ৩৭ শতাংশ ভোট। কংগ্রেস বিজেপি (BJP) বিরোধী জোট গঠন করে এই ভোট এক জায়গায় করার চেষ্টা চালাচ্ছে। বিপদ বুঝে বাংলার মুখ্যমন্ত্রীকে জোট ভাঙার কাজে কেন্দ্রের শাসকদল নামিয়েছে বলে অভিযোগ করেন। ত্রিপুরা ও গোয়ায় যাত্রা এই কারণেই বলে মনে করেন প্রদেশ সভাপতি।

[আরও পড়ুন: ‘দলনেত্রীর পায়ে ধরে অনুরোধ করেছি’, তৃণমূলের ‘ঘর গোছানো’ নিয়ে মন্তব্য অভিষেকের]

প্রসঙ্গত, বিগত কয়েক সপ্তাহ ধরে লাগাতার কংগ্রেসকে আক্রমণ করে চলেছেন তৃণমূল নেতারা। শনিবারও রাজ্যের উপনির্বাচনের প্রচারে গিয়ে তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) দাবি করেছেন, বিজেপির বিরুদ্ধে তৃণমূলই সর্বশ্রেষ্ঠ মুখ। অভিষেকের দাবি, “কংগ্রেসের সঙ্গে তৃণমূলের একটাই পার্থক্য। কংগ্রেস ৭ বছর ধরে বিজেপির কাছে হারছে। আর তৃণমূল সাত বছর ধরে বিজেপিকে হারাচ্ছে।” তাঁর কথায়, “কংগ্রেস, সিপিএমকে (CPIM) একটা ভোটও দেওয়ার অর্থ বিজেপির হাত শক্ত করা। কংগ্রেস, সিপিএমের কোনও নীতি নেই।” ঘটনাচক্রে কিছুদিন আগে পর্যন্ত তৃণমূলের প্রতি নরম সুর থাকলেও, এখন আবার তেড়েফুঁড়ে রাজ্যের শাসকদলকে আক্রমণের পথ নিয়েছে প্রদেশ কংগ্রেস। শনিবারের এই আক্রমণও তাঁর প্রমাণ।

Advertisement
Next