shono
Advertisement

লোকসভা ভোটের আগে রাজ্য পুলিশ ও দমকলে বিপুল নিয়োগ, ছাড়পত্র মন্ত্রিসভার

সুন্দরবনের জন্য SHORE প্রকল্পেও ছাড় দিল মন্ত্রিসভা।
Posted: 08:16 PM Mar 06, 2024Updated: 05:44 PM Mar 07, 2024

গৌতম ব্রহ্ম: লোকসভা নির্বাচনের আগেই রাজ্য়ের আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন বৃদ্ধির কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। এদিন বিকেলেই বিপুল নিয়োগের সিদ্ধান্ত নিল নবান্ন। পুলিশ ও দমকলে কয়েক হাজার শূন্যপদ নিয়োগে ছাড়পত্র দিল মন্ত্রিসভা। পাশাপাশি, সুন্দরবনের মানুষের জন্য বড় অঙ্কের প্রকল্পেও মিলেছে ছাড়পত্র।

Advertisement

মন্ত্রিসভা সূত্রে খবর, দমকল ও রাজ্য পুলিশ, কলকাতা পুলিশে প্রায় দু হাজারটি শূন্যপদ নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত অনুমোদিত হয়। এর মধ্যে দমকলে প্রায় ৬০০টি পদ ও রাজ্য পুলিশের তেরশোর বেশি শূন্যপদ তৈরির সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। এর মধ্যে কলকাতা পুলিশেও নতুন করে ৩৫০টি শূন্যপদ নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লোকসভা ভোটের আগে রাজ্য সরকারের এই সিদ্ধান্ত বেশ তাৎপর্যপূর্ণ। কারণ, রাজ্যে নিয়োগ নেই, এই অভিযোগে ভোটের আগে ঝড় তুলতে চাইছে বিরোধীরা। তাদের সেই অস্ত্র কিছুটা ভোঁতা করে দিল মন্ত্রিসভার এই ঘোষণা, মনে করছে রাজনীতিকরা।

[আরও পড়ুন: খেসারত দিতে হবে ৩ কোটি টাকা! পাকিস্তান থেকে সীমা হায়দরকে আইনি নোটিস প্রাক্তন স্বামীর]

শুধু নিয়োগ নয়, সুন্দরবনের জন্য SHORE প্রকল্পেও ছাড় দিল মন্ত্রিসভা। যার মাধ্যমে দুর্যোগ পীড়িত এলাকার মানুষের বিকল্প জীবন ও জীবিকা তৈরির জন্য ৪১০০ কোটির এই প্রকল্প চালু করতে চলেছে রাজ্য। এই অর্থের ৭০ শতাংশ দেবে বিশ্বব্যাঙ্ক। বাকি ৩০ শতাংশ অর্থা ১২৩০ কোটি টাকা ব্যয় করবে রাজ্য সরকার। আগামী পাঁচ বছরের মধ্যে দুর্যোগ কবলিত সুন্দরবনের পুনর্গঠন ও বিকল্প জীবিকার ব্যবস্থা করা হবে।

[আরও পড়ুন: বাড়ল আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন, ফেসবুকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement