shono
Advertisement

মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং বিধায়কদের বেতন বৃদ্ধির বিলে অবশেষে সই রাজ্যপালের

Published By: Sayani SenPosted: 11:25 AM Mar 16, 2024Updated: 12:28 PM Mar 16, 2024

সুদীপ রায়চৌধুরী: লোকসভা নির্বাচনের মুখে রাজ্যের মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং বিধায়কদের বেতন বৃদ্ধি সংক্রান্ত বিলে সই করলেন রাজ্যপাল। শনিবার ভোরে নিজেই X হ্যান্ডেলে একথা জানান। তার ফলে আগামী এপ্রিল মাস থেকে বর্ধিত বেতন পেতে পারেন তাঁরা।

Advertisement

রাজ্যপাল সি ভি আনন্দ বোস X হ্যান্ডেলে লেখেন, বিধায়কের বেতন বৃদ্ধি সংক্রান্ত পশ্চিমবঙ্গ বিধানসভার সদস্যদের বেতন (সংশোধন বিল) ২০২৩ এবং মন্ত্রী, প্রতিমন্ত্রীদের বেতন সংক্রান্ত পশ্চিমবঙ্গে বেতন এবং ভাতা (সংশোধন বিল) ২০২৩ বিল দুটিতে সই করেছেন। এতদিন ধরে এই বিলে সই নিয়ে টানাপোড়েন কম হয়নি।

[আরও পড়ুন: এবার অনলাইনে ছুটির দরখাস্ত, সরকারি কর্মীদের জন্য বদলে গেল নিয়ম]

উল্লেখ্য, গত বছর পুজোর আগে গত ৭ সেপ্টেম্বর রাজ্যের বিধায়কদের বেতন বৃদ্ধির সুখবর শোনান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আমি বেতন বাড়িয়েছি বেশ করেছি। সুযোগ পেলে আবার বাড়াব।” মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তের ফলে বিধায়কদের একধাক্কায় ৪০ হাজার টাকা বেতন বাড়ে। তার আগে মাত্র মাসিক ১০ হাজার টাকা বেতন পেতেন বিধায়করা। অন্যান্য ভাতা ও বৈঠকে যোগ দিলে সেই বাবদ মাসিক প্রাপ্য দাঁড়াত ৮০-৮২ হাজার টাকা। বৃদ্ধির পর সেই প্রাপ্য বেড়ে দাঁড়াবে লাখ টাকারও বেশি। এদিকে, রাজ্যের প্রতিমন্ত্রীরা এত দিন মাসে ১০ হাজার ৯০০ টাকা করে পেতেন। এখন থেকে তাঁরা পাবেন ৫০ হাজার ৯০০ টাকা। রাজ্যে মন্ত্রীদের বেতন ছিল ১১ হাজার টাকা। তাঁরা বেতন বাবদ এ বার থেকে ৫১ হাজার টাকা পাবেন।

[আরও পড়ুন: ‘সব মিথ্যে’, হাসপাতালে ভর্তির গুজব ওড়ালেন বিগ বি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement