shono
Advertisement

ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সম্ভাব্য প্রার্থী কে? দিল্লিতে ৬ জনের নাম পাঠাল রাজ্য বিজেপি

আগামিকালই প্রার্থীর নাম ঘোষণা করবে বিজেপি।
Posted: 08:53 PM Sep 07, 2021Updated: 08:53 PM Sep 07, 2021

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: মাঝে আর ২২ দিন। চলতি মাসের শেষে, ৩০ সেপ্টেম্বর ভবানীপুর আসনে উপনির্বাচন (By Election)। প্রত্যাশা মতোই ওই আসনে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু এখনও কাকে প্রার্থী করা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারেনি বিজেপি (BJP)। তবে ইতিমধ্যেই ৬ জনের নামের একটি তালিকা পাঠানো হয়েছে দিল্লিতে। তাঁদের মধ্যেই একটি নামে শিলমোহর দেবে শীর্ষ নেতৃত্ব।

Advertisement

কে কে রয়েছেন তালিকায়? জানা যাচ্ছে, রাজ্য বিজেপি ভবানীপুরের প্রার্থী হিসেবে যাঁদের বেছে নিয়েছেন, সেই তালিকায় রয়েছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh), তথাগত রায় (Tathagata Roy), অনির্বাণ গঙ্গোপাধ্যায় (Anisrban Ganguly), আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল (Priyanka Tibrewal), প্রতাপ বন্দ্যোপাধ্যায় (Pratap Banerjee) ও বিশ্বজিৎ সরকার। কাঁকুড়গাছিতে নিহত বিজেপি নেতা অভিজিৎ সরকারের দাদা এই ব্যক্তি। বিজেপি নেতা তথাগত রায় আগেই টুইটারে মৃত কর্মীদের পরিবারের সদস্যদের প্রার্থী করার আরজি জানিয়েছিলেন। কারণ হিসেবে বলা হয়েছিল, মৃত বিজেপি কর্মীদের পরিবারের সদস্যরাই তাঁদের উপর হওয়া অত্যাচার মানুষকে জানাক। এসবের মাঝে তালিকায় বিশ্বজিৎ সরকারের নাম যথেষ্ট তাৎপর্যপূর্ণ। 

[আরও পড়ুন: Durga Puja 2021: ‘সরকার পদক্ষেপ করছে, নিশ্চিন্তে পুজো করুন’, কমিটিগুলিকে অভয়বাণী মুখ্যমন্ত্রীর]

মমতা বন্দ্যোপাধ্যায়ের গড় ভবানীপুর (Bhawanipore)। তাই সেই আসনে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে বিজেপি যে একটু বেশিই সাবধানী, তা বলার অপেক্ষা রাখে না। আবার শোনা যাচ্ছে, ওই আসনে লড়াইয়ে করতে রাজি নন অনেকেই। তাই সব দিক থেকে ভবানীপুর আসনের প্রার্থী নিয়ে খানিকটা চাপে বিজেপি। যদিও মঙ্গলবার রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, বুধবারই ঘোষণা করা হবে ভবানীপুরের প্রার্থীর নাম। মুখ্যমন্ত্রীর সঙ্গে মুখোমুখি লড়াইয়ে নামবেন কে, তা স্পষ্ট হবে আগামিকালই। এদিকে এসব টানাপোড়েনের মাঝেই আজ অর্থাৎ মঙ্গলবার দিল্লিতে গিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন তিনি।

[আরও পড়ুন: Durga Puja 2021: কোভিডবিধি মেনেই পুজো, এবারও ক্লাবগুলিকে ৫০ হাজার টাকা দেবে রাজ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement