shono
Advertisement

‘অবিচ্ছিন্ন বাঁধন’, রাখিবন্ধনে নারীদের জন্য রাজ্যজুড়ে বিশেষ কর্মসূচি মহিলা তৃণমূলের

৫০ হাজার মেয়েকে পরানো হবে রাখি।
Posted: 05:25 PM Aug 24, 2023Updated: 05:29 PM Aug 24, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: এবছর রাখি পূর্ণিমায় বিশেষ কর্মসূচি নিচ্ছে মহিলা তৃণমূল কংগ্রেস (TMC)। রাজ্যজুড়ে ১০ হাজার বাড়িতে রাখি বন্ধন করবে তৃণমূল মহিলা কংগ্রেসের তরফে। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘অবিচ্ছিন্ন বাঁধন’। এর ট্যাগ লাইন – ‘অবিচ্ছিন্ন বাঁধন/ রাখি বন্ধন হোক আরও শক্তিশালী’। তৃণমূল মহিলা সংগঠনের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য এই কর্মসূচির কথা জানিয়েছেন।

Advertisement

আগামী ৩১ তারিখ রাখিবন্ধন (Rakhi) উৎসব। তবে তিথি অনুযায়ী, ৩০ তারিখ রাতেও রাখি পরানো যাবে। আর এ বছর এই দিনে বিশেষ কর্মসূচি নিল তৃণমূল মহিলা কংগ্রেস (Women TMC)। বৃহস্পতিবার চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছেন, রাজ্যের ৩৪১টি ব্লকের মধ্যে প্রতি ব্লকে ২০টি বাড়িতে হবে রাখিবন্ধন উৎসব। কলকাতা পুরসভার (KMC) ১৪৪ টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে ২০টি বাড়িকে রাখা হয়েছে এর আওতায়। হিসেব বলছে, ৫০ হাজার মেয়েকে রাখি পরানো হবে। সেইমতো প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে।  এই কর্মসূচি শুধুই নারীদের জন্য, জানা গিয়েছে মহিলা তৃণমূলের তরফে। 

[আরও পড়ুন: ‘বিজ্ঞানীরা চাঁদ থেকে ফিরলে…’, ISRO-র সাফল্যে এ কী বললেন যোগীরাজ্যের বিধায়ক!

রাখির বিশেষ কর্মসূচি ছাড়াও মণিপুর (Manipur) ইস্যুতে নিয়ে ফের আন্দোলনে নামবে মহিলা তৃণমূল। জানা গিয়েছে, আগামী ২৬ আগস্ট, শনিবার প্রতিবাদ সভা হবে সল্টলেকের(Salt Lake) করুণাময়ীতে। থাকবেন চন্দ্রিমা ভট্টাচার্য, কৃষ্ণা চক্রবর্তী-সহ সংগঠনের নেত্রীরা। 

[আরও পড়ুন: হলিউড ছবির থেকেও সস্তায় চন্দ্রযান অভিযানে নজির ভারতের, বাহবা এলন মাস্কের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement