shono
Advertisement

ট্রেনের মহিলা কামরায় ফের আক্রান্ত তরুণী, রেল পুলিশের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ

সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করে নিজের তিক্ত অভিজ্ঞতার কথা জানালেন তরুণী।
Posted: 08:51 PM Jul 07, 2022Updated: 08:53 PM Jul 07, 2022

সুব্রত বিশ্বাস: ফের ট্রেনের মহিলা কামরায় আক্রান্ত তরুণী। ফাঁকা কামরায় উঠে তরুণীকে লক্ষ্য করে মারধর, মোবাইল কেড়ে নেওয়ার চেষ্টা করে এক যুবক। এই ঘটনায় রেল পুলিশের (RPF) বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ওই তরুণী। অভিযোগ দায়ের করতে গেলে নাকি তাঁকে ফিরিয়ে দেওয়া হয়। পরে তিনি সোশ্যাল মিডিয়ায় নিজের তিক্ত অভিজ্ঞতার কথা জানিয়েছেন। এই ঘটনার জেরে রেলে মহিলা যাত্রীদের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠে গেল।

Advertisement

ঘটনার বুধবারের। বিধাননগর (Bidhannagar) থেকে ভোর ৫ টা ১২ মিনিটের রানাঘাট লোকালে উঠেছিলেন সল্টলেকের (Salt Lake) তথ্যপ্রযুক্তি কর্মী ওই তরুণী। তাঁর অভিযোগ, ইছাপুর যাওয়ার জন্য তিনি বিধাননগর থেকে ট্রেনটিতে চড়েন। ওই কামরাতেই এক তরুণ ছিল, যার হাতে ২ লিটারের জলের বোতল ছিল। ট্রেনটি দমদম (Dumdum)ঢোকার আগে আউটার সিগন্যালে দাঁড়িয়ে পড়ে। তখন তরুণী মোবাইল ফোনে কথা বলছিলেন। তরুণীর ডান গালে বোতল দিয়ে সজোরে মারে ওই তরুণ। আক্রান্ত তরুণীর চিৎকারে কামরার মহিলারা ছুটে এলে সেখানেই বোতল ফেলে ট্রেন থেকে নেমে পালিয়ে যায় ওই তরুণ। অভিযোগ বোতল দিয়ে আহত করে তাঁর মোবাইল কেড়ে নেওয়ার পরিকল্পনা করেছিল ওই তরুণ।

[আরও পড়ুন: সস্তা হবে বিমানযাত্রা! অবশেষে বাণিজ্যিক উড়ান শুরুর অনুমতি ‘আকাশ এয়ার’কে]

এই ঘটনার পর রেল পুলিশ অভিযোগ নিতে গড়িমসি করে বলে অভিযোগ তোলেন তরুণী। সল্টলেক সেক্টর ফাইভের একটি সংস্থার কর্মী ওই তরুণীর অভিযোগ, বুধবারের পর তিনি বৃহস্পতিবার ভোরে কাজ থেকে ফেরার পথে দমদম রেল পুলিশ থানায় অভিযোগ দায়ের করতে গেলে জানানো হয়, এখন থানা বন্ধ। সাড়ে আটটার পর অফিসার এলে আসবেন। মহিলা পুলিশ কর্মীর ওই কথার পর স্বামীকে নিয়ে তরুণী শিয়ালদহ রেল পুলিশে গেলে সেখান থেকেও ফিরিয়ে দেওয়া হয় বলে তিনি অভিযোগ করেন। এরপর ওই তরুণী সোশ্যাল মিডিয়ায় নিরাপত্তার অভাব নিয়ে অভিযোগ তুলেছেন। দমদম রেল পুলিশ অবশ্য জানিয়েছে, কোনও অভিযোগ তারা এখনও পাননি। তবে ট্রেনে এই ধরনের ঘটনায় নিরাপত্তার চরম অভাব বোধ করছেন মহিলা যাত্রীরা।

[আরও পড়ুন: রাজ্যে ফের লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ, কলকাতাকে পেরিয়ে শীর্ষে এই জেলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement