shono
Advertisement

সাড়া নেই রেলের, ১৮ জানুয়ারি টালা ব্রিজ ভাঙতে শুরু করবে রাজ্য

ফের রেল-রাজ্য চাপানউতোর। The post সাড়া নেই রেলের, ১৮ জানুয়ারি টালা ব্রিজ ভাঙতে শুরু করবে রাজ্য appeared first on Sangbad Pratidin.
Posted: 12:59 PM Jan 10, 2020Updated: 01:01 PM Jan 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টালা ব্রিজ নিয়ে এবার রাজ্য-রেলের সংঘাতের পূর্বাভাস। রেলের তরফে কোনও সদুত্তর না পেয়ে ১৮ জানুয়ারি টালা ব্রিজ ভাঙার কথা ঘোষণা করে দিল নবান্ন। সময় নষ্ট না করে টেন্ডারও ডাকল পূর্ত দপ্তর। এর আগে ৪ জানুয়ারি থেকে ব্রিজ ভাঙা শুরুর কথা ছিল। কিন্তু রেল-রাজ্য বৈঠকে জট না কাটায় অসন্তুষ্ট হয়েছিল রাজ্য। রেলের অংশ কবে ভাঙা শুরু হবে তাও জানায়নি রেল কর্তৃপক্ষ। তাই কাজ আটকে না রেখে একতরফা ভাবেই দিন ঘোষণা করে দিল রাজ্য সরকার। যা নিয়ে শুরু হয়েছে চাপানউতোর।

Advertisement

নবান্ন সূত্রে খবর, ১৮ জানুয়ারি টালা ব্রিজ ভাঙার কাজ শুরু হবে। ৮০০ মিটার লম্বা এই সেতু ভাঙার খরচ আনুমানিক ৩০ কোটি টাকার মতো। ভাঙার জন্য ঠিকাদার সংস্থাগুলিকে আহ্বান জানাতে টেন্ডার ডেকেছে পূর্ত দপ্তর। উল্লেখ্য, টালা ব্রিজ তৈরি করার নির্ধারিত সময় ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে। যদিও তার জন্য রেল কর্তৃপক্ষের গড়িমসিকেই দায়ী করেছে রাজ্য সরকার। রেলের দাবি, টালা ব্রিজের নকশা সঠিক নয়। নকশা বদল নিয়ে ২ জানুয়ারি রেল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যসচিব। রেলের দাবি, টালা ব্রিজের যে নকশা তৈরি হয়েছে সেই অনুযায়ী কাজ শেষ হতে সময় লাগবে তিন বছরেরও বেশি সময়। তাই রেলের দাবি নকশা বদল করতেই হবে।

প্রসঙ্গত, ৪ জানুয়ারি ব্রিজ ভাঙার দিন ঠিক করেও কাজ স্থগিত রাখে রাজ্য। সময়সীমা পেরিয়ে যাওয়ার পর আর অপেক্ষা করতে রাজি নয় রাজ্য সরকার। রেলের তরফে সাড়া না পেয়ে এবার একাই ব্রিজ ভাঙার কাজ শুরু করতে চায় পূর্ত দপ্তর। রেললাইনের উপরের ব্রিজের অংশ রাজ্যই ভাঙবে বলে ঠিক করেছে।

The post সাড়া নেই রেলের, ১৮ জানুয়ারি টালা ব্রিজ ভাঙতে শুরু করবে রাজ্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement