shono
Advertisement
Kumari Puja

পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস সেনার, ঢাকার রামকৃষ্ণ মিশনে হচ্ছে কুমারী পুজো

মহাষ্টমীতে কুমারী পুজো হবে ঢাকার রামকৃষ্ণ মিশনে।
Published By: Anwesha AdhikaryPosted: 06:49 PM Oct 09, 2024Updated: 06:49 PM Oct 09, 2024

সুকুমার সরকার, ঢাকা: যাবতীয় জট কাটিয়ে অবশেষে কুমারী পুজো হচ্ছে বাংলাদেশের রামকৃষ্ণ মিশনে। বাংলাদেশ সেনাবাহিনীর তরফে জানানো হয়, কুমারী পুজোর জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হবে। তার পরেই পুজো উদযাপন কমিটি সিদ্ধান্ত নিয়েছে, প্রত্যেকবারের মতোই রামকৃষ্ণ মিশনে কুমারী পুজো হবে। উল্লেখ্য, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে কুমারী পুজো বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল মিশন কর্তৃপক্ষ।

Advertisement

রাজধানী ঢাকার দুর্গোৎসবের মূল আকষণ হলো কুমারী পুজো। ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলের কাছেই কুমারী পুজো হল অন্যতম আকর্ষণ। কিন্তু এবার কুমারী পুজো হবে না জানানো হয়েছিল মিশনের তরফে। এই সিদ্ধান্তে সকল ধর্মের মানুষ হতাশ হয়েছিলেন। তবে বুধবার মিশনের তরফে জানানো হয়, শারদীয় দুর্গাপুজোয় অষ্টমীতে রাজধানী ঢাকার রামকৃষ্ণ মঠ ও মিশনে প্রতিবারের মতো এবারও কুমারী পুজো অনুষ্ঠিত হবে।

পুজো কমিটি সূত্রে জানা গিয়েছে, রামকৃষ্ণ মিশনে কুমারী পুজোর সময়ে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা থাকবে বলে আশ্বাস দিয়েছে বাংলাদেশের সেনা। তার পরেই ঢাকার রামকৃষ্ণ মিশনে মহাষ্টমীতে কুমারী পুজোর ব্যাপারে সবুজ সংকেত দেওয়া হয়। তবে ঢাকার বাইরে কুমিল্লা, নারায়ণগঞ্জ, বাগেরহাট-সহ রামকৃষ্ণ মিশনের অন্যান্য শাখাগুলোতে প্রথম থেকেই কুমারী পুজো হওয়ার কথা ছিল।

৯ অক্টোবর থেকে শুরু হচ্ছে দুর্গাপুজো। ১৩ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সম্পন্ন হবে দুর্গোৎসব। এবার ঢাকার রামকৃষ্ণ মঠ ও মিশন মন্দিরের ভেতরে দুর্গাপুজো অনুষ্ঠিত হবে। প্রসঙ্গত, দিনকয়েক আগে জানানো হয়, বর্তমানে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এবার কুমারী পুজো বাদ দেওয়া হয়েছে। এই সিদ্ধান্তে হতাশ হয়ে পড়েন ঢাকাবাসী। তবে ষষ্ঠীর দিনই জানা গেল, কুমারী পুজো ফিরছে বাংলাদেশের রাজধানীতে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রাজধানী ঢাকার দুর্গোৎসবের মূল আকষণ হলো কুমারী পুজো। ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকলের কাছেই কুমারী পুজো হল অন্যতম আকর্ষণ।
  • ঢাকার বাইরে কুমিল্লা, নারায়ণগঞ্জ, বাগেরহাট-সহ রামকৃষ্ণ মিশনের অন্যান্য শাখাগুলোতে প্রথম থেকেই কুমারী পুজো হওয়ার কথা ছিল।
  • ৯ অক্টোবর থেকে শুরু হচ্ছে দুর্গাপুজো। ১৩ অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সম্পন্ন হবে দুর্গোৎসব।
Advertisement